Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্বিষ এবাদত-তাইজুলে প্রথম সেশনটি জিম্বাবুয়ের


২২ ফেব্রুয়ারি ২০২০ ১১:৫০

অষ্টম ওভারের একেবারে শেষ বলে আবু জায়েদ রাহি কেভিন কাছুজাকে (২ রান) তুলে নিলে জিম্বাবুয়ে টেস্টে ভাল শুরুরই জানান দিয়েছিল স্বাগতিক বাংলাদেশ। কিন্তু সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ফিঁকে হয়ে আসছে দলের পারফরম্যান্স। রাহি ছাড়া দিনের মধ্যাহ্ন বিরতি পর্যন্ত বাকি তিন বোলারের কেউই উইকেটের দেখা পাননি।

এবাদত হোসেন, তাইজুল ইসলাম ও নাইম হাসানের নির্বিষ বোলিংয়ে প্রথম দিনের প্রথম সেশনে নতুন বলের সুবিধা সিকিভাগও তুলে নিতে পারেননি ডমিঙ্গো শিষ্যরা। সন্দেহাতীত ভাবেই তাই প্রথম ইনিংসের প্রথম সেশনটি সফরকারী জিম্বাবুয়ের। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত তাদের সংগ্রহ ১ উইকেটে ৮০ রান।

বিজ্ঞাপন

শনিবার (২২ ফেব্রুয়ারি) শের-ই-বাংলার ব্যাটিং ট্র্যাকে দলীয় ৭ রানেই প্রথম উইকেট হারালেও মনোবল হারায়নি রোডেশিয়ানরা। সামর্থের সেরা খেলাটি খেলেই ঘুরে দাঁড়িয়েছে। কিছুটা ধীরলয়ে দৃঢ় ব্যাটে নিজেদের গুছিয়ে নিয়ে দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দিচ্ছেন প্রিন্স মাসভুরে ও ক্রেইগ আরভিন। একেবারে ট্রু টেস্ট ব্যাটিং যাকে বলে।

প্রথম সেশনে বাংলাদেশর চার বোলারদের মধ্যে সবচাইতে কম খরুচে ছিলেন আবু জায়েদ রাহি। ৬ ওভারে ৩ মেডেন ও ৮ রানের বিনিময়ে দেখা পেয়েছেন ১টি উইকেটের। রান খরচের হিসেবে তার পরেই আছেন আরেক পেসার এবাদত হোসেন। ডান হাতি এই মিডিয়াম ফাস্ট বোলার ৮ ওভারে ৪ মেডেন সমেত ১৩ রান দিয়ে থেকেছেন উইকেট শূণ্য।

তবে সবচেয়ে বেশি খরুচে ছিলেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। ৬ ওভার বল করে কোন মেডেন পাননি, রান দিয়েছেন ৩৩টি এবং থেকেছেন উইকেট শূণ্য। তার পরে আছেন নাইম হাসান। ১০ ওভারে ৩ মেডেন নিয়ে ২১ রান দিয়েছেন। কিন্তু বিনিময়ে কোন উইকেটের দেখা পাননি এই তরুণ অফস্পিনার।

বিজ্ঞাপন

টপ নিউজ বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্ট সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর