Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ


১ মার্চ ২০২০ ১২:৩৫

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে’তে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্ত্তজা। বাংলাদেশ সময় দুপুর একটায় ম্যাচটি মাঠে গড়াবে। এই ম্যাচ দিয়ে দীর্ঘ আট মাস পর জাতীয় দলের মাঠে নামছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্ত্তজা।

সিলেটে খেলা এর আগের একমাত্র ওয়ানডে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল বাংলাদেশ। ২০২০ সালে টি-টোয়েন্টি এবং টেস্ট খেললেও এটিই বাংলাদেশের প্রথম ওয়ানডে ম্যাচ।

২০১৪ সালের নভেম্বরে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জিম্বাবুয়েকে ৮৭ রানের ব্যবধানে হারানোর মধ্য দিয়ে শুরু হয় নতুন এক রেকর্ডের যাত্রা। এরপর থেকে কেটে গেছে সাতটি বছর আর দু’দলের মধ্যে অনুষ্ঠিত হয়েছে ১৩টি ওয়ানডে ম্যাচ। তবে তার একটিতেও হারের বিস্বাদ গ্রহণ করতে হয়নি টিম টাইগারদের। টানা ১৩টি ম্যাচে জয় রোডেশিয়ানদের বিপক্ষে। যার শেষটি ২০১৮ সালের অক্টবরে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।তবে সিলেটে নিজেদের ভাগ্য ফেরাতে চায় জিম্বাবুইয়ান অধিনায়ক চামু চিবাবা। শনিবার (২৯ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলনে এসে চিবাবা জানালেন, ‘বাংলাদেশের বিপক্ষে তাদের ঘরের মাটিতে আমাদের রেকর্ড ভালো না। আমরা এটা বদলাতে চাইছি। এবং এটাই তার সেরা সময়। তিনটি ওয়ানডে ও দু’টি টি-টোয়েন্টি আছে। দারুণ সুযোগটি কাজে লাগিয়ে আমরা এটা বদলাতে চাইছি।’

আর সেটা করতে নিজেদের সেরাটি দেওয়ার বিকল্প দেখছেন এই রোডেশিয়ান দলপতি। ‘বেশ কয়েক বছর ধরেই আমরা বাংলাদেশে ধারাবাহিক ক্রিকেট খেলে আসছি এবং এখানে আমরা আমাদের সেরা খেলাটি খেলতে পারিনি। সত্যি বলতে আমরা এটা বদলাতে চাই। আমরা আমাদের মানসিকতা বদলে এই কন্ডিশনে জিততে চাইছি।’

অন্যদিকে মাশরাফি ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশের হয়ে সবশেষ ম্যাচটি খেলেছিলেন বিশ্বকাপে। ৫ জুলাই লর্ডসে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটিই ছিল ৫০ ওভারের শেষ, অধিনায়ক ও বোলার হিসেবে মাশরাফি। বিশ্বমঞ্চে ৮ ম্যাচ খেলে ১টি ‍ উইকেট নিয়েছিলেন ম্যাশ। তার আগে আয়ারল্যান্ডে খেলা ত্রিদেশীয় সিরিজের শেষ দুই ম্যাচও ছিলেন উইকেট শূন্য।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মুর্ত্তজা (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে দল: চামু চিবাবা (অধিনায়ক), তিনাশি কামুনহুকামুয়ে, ব্রেন্ডন টেইলর, সিকান্দার রাজা, রেগিস চাকাবাহ, রিচামন্ড মুতোমবোদজি, টিনোটেন্ডা মুতোমবোদজি, ডোনাল্ড তিরিপানো, এইন্সলে এনদলোভু, ক্রিস এমমফু এবং কার্ল মুম্বা।

টস তিন ম্যাচ সিরিজ প্রথম ওয়ানডে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর