Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমবাপের দুর্দান্ত হ্যাটট্রিকে ফ্রেঞ্চ কাপের ফাইনালে পিএসজি


৫ মার্চ ২০২০ ১১:০৯

কোপা দে ফ্রান্সের সেমি ফাইনালে অলিম্পিক লিওকে ৫-১ গোলে উড়িয়ে দিয়ে ফাইনালে প্যারিস সেইন্ট জার্মেইন। দুর্দান্ত জয়ে সব থেকে বড় ভূমিকা রাখেন পিএসজির ফ্রেঞ্চ তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। লিও’র বিপক্ষে পূর্ণ করেন হ্যাটট্রিক।

যদিও ম্যাচের প্রথমেই পিছিয়ে পড়ে লিগ ওয়ান চ্যাম্পিয়ন এবং বর্তমান লিগ লিডার পিএসজি। ম্যাচের ১১ মিনিটে মার্টিন টেরিয়েরের গোলে লিড নেয় লিও। তবে পিএসজির ধন্যবাদ এমবাপে। ম্যাচের ১৪ মিনিটেই লেউইন কুরজার অ্যাসিস্ট থেকে দলকে সমতায় ফেরান এই ফ্রেঞ্চ তারকা।

এরপর প্রথমার্ধ দুই দলের সমতাতেই শেষ হয়। বিরতি থেকে ফিরে আরো দুর্দান্ত পিএসজি। দ্বিতীয়ার্ধের ৬১ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন লিও ডিফেন্ডার ফার্নান্দো মারকাল। এর ঠিক মিনিট তিনেক পরে ম্যাচের ৬৪ মিনিটে গোল করে দলকে প্রথমবারের মতো লিড এনে দেন নেইমার জুনিয়র।

নেইমারের গোলের পর গোলৎসবে মাতে পিএসজি। ম্যাচের ৭ম মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোল করেন এমবাপে। আর ৮১ মিনিটে পাবলো সারাবিয়া চতুর্থ গোল করলে বড় জয় নিশ্চিত হয় পিএসজির। তবে এমবাপে যেন তখনও তৃপ্ত হননি। ম্যাচের শেষ দিকেও লড়েছেন নিজের সর্বোচ্চটুকু দিয়েই।

আর তাই তো সর্বোচ্চটুকু দেওয়ার ফলাফলও পেলেন এই তারকা। ম্যাচের অন্তিম মুহুর্তে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন কিলিয়ান এমবাপে। চলতি মৌসুমে ৩২ ম্যাচে এমবাপে করেছেন ৩০টি গোল আর সেই সঙ্গে আছে ১৭টি অ্যাসিস্টও।

কিলিয়ান এমবাপে পিএসজি বনাম লিও ফ্রেঞ্চ কাপ সেমি ফাইনাল হ্যাটট্রিক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর