Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাশরাফির ম্যাচে তামিম-লিটনের সর্বোচ্চ রানের জুটি


৬ মার্চ ২০২০ ১৯:১৪

অধিনায়ক হিসেবে শেষ ম্যাচ খেলতে নেমেছেন মাশরাফি বিন মুর্ত্তজা। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচের পর আন্তর্জাতিক ক্রিকেটে আর নেতৃত্ব দিতে দেখা যাবে না মাশরাফিকে। ফলে স্বাভাবিকভাবেই আগ্রহের কেন্দ্রবিন্দুতে বাংলাদেশের সফলতম অধিনায়ক। তবে মাশরাফির ম্যাচে আলাদাভাবে আলো ছড়াচ্ছেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন কুমার দাস।

টস জিতে বাংলাদেশকে প্রথমে ব্যাটিং করার আমন্ত্রণ জানান জিম্বাবুয়ের অধিনায়ক শেন উইলিয়ামস। তারপর থেকেই ব্যাটিংয়ের দুর্দান্ত প্রদর্শন দেখিয়ে যাচ্ছেন তামিম-লিটন। ইনিংসের শুরুর দিকে স্টোকের ফুলঝুড়ি দেখিয়েছেন লিটন দাস। হাফ সেঞ্চুরি পূর্ণ হওয়ার পর আক্রমণাত্মক হয়েছেন তামিমও।

মাঝে বৃষ্টির কারণে খেলা বন্ধ থেকেছে অনেকক্ষণ। তবে বৃষ্টির পরও লিটন-তামিমের দুর্দান্ত গতিতে বাধা হতে পারেননি জিম্বাবুয়ান বোলাররা। এতে দুর্দান্ত একটা রেকর্ডও হয়েছে।

প্রথম উইকেটে এখন পর্যন্ত ২৪৫ রান তুলে অবিচ্ছিন্ন তামিম-লিটন জুটি। যে কোনো উইকেটে যে কোনো দেশের বিপক্ষে এটা বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি। আগের রেকর্ডটি ছিল ২২৪ রানের। ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে পঞ্চম উইকেটে এই জুটি গড়েছিলেন সাকিব আল হাসান ও মাহমুদুল্লাহ রিয়াদ।

এই প্রতিবেন লেখা পর্যন্ত তামিম ইকবাল ৯৬ বল খেলে ৯৭ রান কর অপরাজিত। লিটন ১৩৩ বল খেলে ১৪৪ রানে অপরাজিত।

তৃতীয় ওয়ানডে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে রেকর্ড সর্বোচ্চ রানের জুটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর