Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিরপুরে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে জিম্বাবুয়ে


৯ মার্চ ২০২০ ১৭:৩৩

বাংলাদেশ এবং জিম্বাবুয়ের মধ্যকার দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে সোমবার (৯ মার্চ) মিরপুর শের-ই-বাংলায় মুখোমুখি দুই দল। সিরিজের প্রথম ম্যাচে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে জিম্বাবুয়ের অধিনায়ক শন উইলিয়ামস। বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় শুরু হবে ম্যাচটি।

এই সিরিজ দিয়ে টি-টোয়েন্টি দলে ফিরেছেন মুশফিকুর রহিম। এর আগে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন মুশফিকুর রহিম।

বিজ্ঞাপন

এর আগে দু’দল আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে সর্বমোট ১১ বার। তার মধ্যে বাংলাদেশ জিতেছে ৭ ম্যাচ, জিম্বাবুয়ে ৪টি।

এর আগে করোনা ভাইরাসের প্রভাব দেখা দিয়েছে বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে। দেশের অন্যান্য সেক্টরের মতো করনাভাইরাসের প্রভাব পড়েছে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার টি টোয়েন্টি সিরিজেও। ঢাকায় গতকাল করনায় আক্রান্ত তিন রোগী শনাক্ত হওয়ার পর সোমবার দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে যে পরিমাণ টিকিট ছাড়ার কথা ছিল তা ছাড়েনি বিসিবি। শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ধারণ ক্ষমতা প্রায় ২৬ হাজার হলেও ম্যাচটির জন্য সাকুল্যে চার থেকে পাঁচ হাজার টিকিট ছেড়েছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ এই প্রশাসন।

সোমবার (৯ মার্চ) সংবাদ মাধ্যমকে এখবর নিশ্চিত করেন বিসিবি’র মিডিয়া সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন ও মিডিয়া কমিটির প্রধান মোহাম্মদ জালাল ইউনুস।

সিইও সুজন বলেন, ‘আমরা মূলত সরকারি নির্দেশনাই অনুসরণ করছি। নির্দেশনায় বলা হয়েছে ভেন্যুতে দর্শক সমাগম সংরক্ষিত রাখতে। সেজন্যই আমরা ৫ হাজার টিকিট ছেড়েছি।’

বিজ্ঞাপন

সুজনের অনুরুপ জালাল ইউনুসও বললেন, ‘আমরা চার-পাঁচ হাজার টিকিট ছাড়ছি যাতে করে লোক সমাগম কম হয়। যেহেতু এই রোগে সহজে আক্রান্ত হয় তাই বেশি ভীড় না করে ভীড়টাকে অল্পের মধ্যেই রাখতে চাইছি।’

বিষয়টি অবশ্য আগেই টের পাওয়া যাচ্ছিল। কেননা সোমবার বিকেল তিনটায় স্টেডিয়াম চত্বরে উপস্থিত হয়ে দেখা গেল, দর্শক সমাগম নেই বললেই চলে। ধারণা করা হচ্ছিল- প্রতিপক্ষ যেহেতু জিম্বাবুয়ে তাই হয়ত। পরে এক দর্শকের সঙ্গে কথা বলে জানা গেল, করনা আতঙ্কে সকাল ১১ টার পর মিরপুর সোহরাওয়ার্দী ইনডোরের টিকিটি বুথ বন্ধ করে দেওয়া হয়েছে।

আর মাত্র ১ ঘণ্টা বাদেই মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টি টোয়ন্টি ম্যাচটি।

টস প্রথম টি-টোয়েন্টি বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর