Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা আতংকে এশিয়া অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্ব স্থগিত


১০ মার্চ ২০২০ ১৬:০৮

করোনাভাইরাসের আতংকে ভুগছে পুরো বিশ্ব। ক্রীড়াঙ্গনেও এর বড় প্রভাব পড়েছে। করোনা আতংকে বিশ্বব্যাপী একের পর এক ক্রীড়া টুর্নামেন্ট স্থগিত হয়ে যাচ্ছে। এবার এশিয়া অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বও স্থগিত হলো। করোনাভাইরাসের সতর্কতা স্বরূপ এশিয়া অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচগুলো স্থগিত রাখতে সম্মত হয়েছে ফিফা ও এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)।

                                    আরো পড়ুন: করোনা আতংকে স্থগিত ইতালিয়ান সকল ক্রীড়া ইভেন্ট

বিজ্ঞাপন

বিশ্ব ফুটবল নিয়ন্ত্রক সংস্থা (ফিফা) এক বিবৃতিতে নিশ্চিত করেছে বিষয়টি। এশিয়া অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলো অনুষ্ঠিত হওয়ার কথা ছিল মার্চ ও জুনে।

ফিফার বিবৃতিতে বলা হয়েছে, ‘এশিয়ার সদস্যদের সঙ্গে আলোচনা করে ফিফা ও এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) আসন্ন ২০২২ সালের কাতার বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।’

পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর পারস্পারিক সম্মতির ভিত্তিতে সদস্য দেশগুলো এই ম্যাচ খেলতে পারবে বলে জানিয়েছে ফিফা। বাছাই পর্বের ম্যাচগুলো মাঠে গড়ানোর কথা ছিল চলতি মাসের ২৬ ও ৩১ তারিখে এবং জুনের ৪ ও ৯ তারিখে।

উল্লেখ্য, করোনাভাইরাসের সাবধানতায় এর আগেই অবশ্য বাছাই পর্বের ম্যাচ স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

আগামী ২৬ মার্চ আফগানিস্তানের সঙ্গে বাছাই পর্বের ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দলের। সোমবার (৯ মার্চ) এই ম্যাচ স্থগিতের ঘোষণা দিয়েছে বাফুফে।

এএফসি এশিয়া অঞ্চলের বাছাইপর্ব ফিফা বাফুফে বিস্বকাপ বাছাই পর্ব স্থগিত

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর