Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইপিএল ঠেকাতে আদালতে আবেদন


১১ মার্চ ২০২০ ২০:২০

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেছিলেন, করোনাভাইরাসের আতঙ্ককে পাশ কাটিয়ে নির্ধারিত সময়েই শুরু হবে এবারের আইপিএল। কিন্তু দিন যত গড়াচ্ছে কলকাতা মহারাজের এই আশ্বাস ততোই মূল্য হারাচ্ছে। মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে সরাসরি আইপিএল পিছিয়ে দেওয়ার কথা বলেছেন। এবার মাদ্রাজ হাইকোর্টে আইপিএল বন্ধের আবেদনও হলো।

আইপিএল বন্ধের দাবিতে মাদ্রাজ হাইকোর্টে আবেদন করেছেন ডি অ্যালেক্স বেনজিগার নামের একজন আইনজীবী। বিচারপতি এমএম সুন্দ্রেশ ও কৃষ্ণাণ রামাস্বামীর ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হবে আগামী ১২ মার্চ।

গবেষকরা বলছেন, এক জায়গায় অনেক লোকের সমাগম হলে দ্রুত ছড়িয়ে পড়তে পারে করোনাভাইরাস। এই কারণে ইউরোপীয় ফুটবলের বেশ কয়েকটি ম্যাচে দর্শকদের গ্যালারিতে ঢুকতে না দেওয়ার ঘটনাও ঘটেছে। করোনাভাইরাসের আতঙ্কে মার্চ মাসের খেলাগুলো স্থগিত করে দিচ্ছে বিভিন্ন দেশ। ইতালিতে সব ধরনের ক্রীড়া ইভেন্ট স্থগিত করা হয়েছে।

এদিকে, ভারতে করোনাভাইরাস ছড়াচ্ছে দ্রুতই। এরই মধ্যে ৬০ জনের বেশি মানুষ আক্রান্ত হয়েছে কোভিড-১৯’এ। এসব কারণেই আইপিএল পিছিয়ে দেওয়ার দাবি তোলা হচ্ছে।

তবে বিসিসিআইয়ের জন্য এমন সিদ্ধান্ত নেওয়া মোটেও সহজ নয়। বিভিন্ন আন্তর্জাতিক ইভেন্টের সঙ্গে সমন্বয় করে আইপিএলের সূচি নির্ধারণ করা হয়। নির্ধারিত সময়ে শেষ করা না গেলে এই টুর্নামেন্ট পরে আন্তর্জাতিক ইভেন্টের সঙ্গে সাংঘর্ষিক হয়ে যেতে পারে। তাতে বড় ধরনের অনিশ্চয়তায় পড়ে যাবে আইপিএল। আর আইপিএল না হওয়ার মানে বিসিসিআইয়ের মোটা অঙ্কের ক্ষতি। আইপিএলকে বলা হয় ভারতীয় ক্রিকেটের ‘সোনার ডিপ পাড়া হাঁস’।

পূর্ব সূচি অনুযায়ী এবারের আইপিএল মাঠে গড়ানোর কথা মার্চের ২৯ তারিখে। শেষ হওয়ার কথা মে মাসের ২৪ তারিখে।

আইপিএল আতঙ্ক আদালত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ করোনাভাইরাস বিসিসিআই


বিজ্ঞাপন
সর্বশেষ

৩ বছরের কাজ শেষ হয়নি ৬ বছরেও
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩১

ব্রাজিলকে হারিয়ে প্যারাগুয়ের চমক
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩০

সম্পর্কিত খবর