Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২ সপ্তাহ স্থগিত লা লিগা, রিয়াল মাদ্রিদ কোয়ারেনটাইনে


১২ মার্চ ২০২০ ১৭:৫২

করোনাভাইরাসের প্রভাবে দিনকে দিন স্তিমিত হয়ে পড়ছে ক্রীড়াঙ্গণ। একের পর এক জনপ্রিয় ক্রীড়া ইভেন্ট স্থগিত অথবা বন্ধ হয়ে যাচ্ছে। স্প্যানিশ লা লিগাতেও প্রভাব পড়েছে করোনাভাইরাসের। দুই সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে লা লিগার সব ম্যাচ।

বৃহস্পতিবার (১২ মার্চ) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে লা লিগা কর্তৃপক্ষ।

বিবৃতিতে বলা হয়েছে, ‘আজ সকালে রিয়াল মাদ্রিদে কোয়ারেনটাইনের ব্যবস্থা করা ও অন্যান্য দলেও করোনাভাইরাস পাওয়ার যে সম্ভাবনার কথা শোনা যাচ্ছে, তাতে কোভিড-১৯ এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পরবর্তী ধাপে যাওয়ার সময় এসেছে। এ অবস্থায় ১৯৯৭ সালের ১২ মের রাজকীয় ফরমান অনুযায়ী পরের দুই সপ্তার জন্য প্রতিযোগিতা স্থগিত করা হয়েছে। করোনাভাইরাস সংক্রমিত ক্লাবের কোয়ারেনটাইনের সময় শেষ হলে আর এর মধ্যে নতুন কোনো পরিস্থিতি তৈরি হলে তখন সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হবে।’

স্পেনে দ্রুত ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। মাদ্রিদে এর প্রকোপ পড়েছে সবচেয়ে বেশি। স্পেনের এই শহরটিতে এরই মধ্যে ৩১ জনের মৃত্যু হয়েছে। পুরো স্পেন মিলে মৃত্যুর সংখ্যা ৫০ ছাড়িয়েছে অনেক আগেই। স্পেনেও আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়িয়েছে।

এদিকে, রিয়াল মাদ্রিদের এক বাস্কেটবল খেলোয়াড়ের করোনাভাইরাস ধরা পড়েছে। মাদ্রিদের ক্লাবটির ফুটবল ও বাস্কেটবল খেলোয়াড়রা মাঠের সুযোগ-সুবিধা একসঙ্গেই ব্যবহার করে থাকেন। ফলে একাধিক খেলোয়াড়দের মাধ্যে এই ভাইরাস ছড়িয়ে পড়ার সম্ভাবনা দেখা হচ্ছে। এই কারণে ফুটবল ও বাস্কেটবল দলের সব খেলোয়াড়কেই কোয়ারেনটাইনে রাখার সিদ্ধান্ত নিয়েছে রিয়াল মাদ্রিদ।

রিয়ালের এই সিদ্ধান্তের পর থেকেই গুঞ্জন শোনা যাচ্ছিল, স্থগিত হতে পারে লা লিগা। আজ তার অনুষ্ঠানিক ঘোষণা এলো। স্থগিত ম্যাচগুলো ঠিক কবে নাগাদ অনুষ্ঠিত হবে সে বিষয়ে কিছু জানানো হয়নি বিবৃতিতে।

বিজ্ঞাপন

টপ নিউজ লা লিগা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর