Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধু জাতীয় স্কুল হকির চ্যাম্পিয়ন রংপুরের কেরামতিয়া


১৬ মার্চ ২০২০ ০২:১৩

ঢাকা: বঙ্গবন্ধু ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক জাতীয় স্কুল হকি ২০২০ এর নতুন চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে রংপুরের কেরামতিয়া হাই স্কুল। দুই বারের চ্যাম্পিয়ন আরমানিটোল স্কুলকে হারিয়ে শিরোপা ঘরে তুলেছে রংপুরের হকি খেলোয়াড়রা।

রোববার (১৫ মার্চ) মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে এই ফাইনাল ম্যাচটি আয়োজিত হয়। আরমানিটোলা স্কুলকে ২-০ ব্যবধানে হারিয়েছে কেরামতিয়া হাই স্কুল।

কেরামতিয়ার হয়ে গোল করেন মোহাম্মদ বিশাল (৩ মিনিট, ফিল্ড) ও রেজাউল ইসলাম (৫৪ মিনিট, ফিল্ড)। বিপরীতে কেরামতিয়া স্কুলের বিপক্ষে একাধিকবার সুযোগ পেয়েও প্রতিরোধ গড়তে পারেনি ২০০৩ ও ২০১২ আসরের চ্যাম্পিয়ন আরমানিটোলা।

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন শিক্ষা মন্ত্রী ডা: দিপু মনি।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি এয়ার চিফ মার্শাল মাশিহুজ্জামান সেরনিয়াবাত এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক জনাব সৈয়দ ওয়াসেক মোহাম্মদ আলী।

এছাড়াও উপস্থিত ছিলেন স্কুল হকি কমিটির চেয়ারম্যান ড: মাহফুজুর রহমান ও স্কুল হকি কমিটির সাধারণ সম্পাদক ও বাহফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফসহ ফেডারেশনের নির্বাহী কমিটির কর্মকর্তাবৃন্দ।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন রানার্সআপ আরমানিটোলা হাই স্কুলের গোলরক্ষক সুরাজ দাস, সর্বোচ্চ গোলদাতা হয়েছেন রাজশাহীর শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুলের খেলোয়ার জাহিদ হোসেন (৮ গোল) ও সেরা গোলরক্ষক হয়েছেন চ্যাম্পিয়ন রংপুরের কেরামতিয়া হাই স্কুলের গোলরক্ষক মুহতাসিন মাহমুদ। এছাড়াও ঢাকার বাইরের ৯টি ভেন্যুর সমন্বয়কদের পুরস্কৃত করা হয় ।

বিজ্ঞাপন

উল্লেখ্য এ বছরের ২৫ জানুয়ারী থেকে ৮০টি শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে দেশব্যাপী ৯টি ভেন্যুতে শুরু হয় বঙ্গবন্ধু ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক জাতীয় স্কুল হকি। প্রতিটি ভেণ্যু থেকে সেরা দুটি করে দল নিয়ে মোট ১৮টি স্কুল নিয়ে ঢাকায় শুরু হয় চুড়ান্ত পর্ব। সেখান থেকে সেরা ৬টি দল নিয়ে আয়োজিত হয় চূড়ান্ত রাউন্ডের দ্বিতীয় পর্ব। আর ৬ দল থেকে নির্ধারিত হয় শেষ চার। সেমিফাইনালে দিনাজপুরের সরকারী যুবলী স্কুলকে ২-০ গোলে হারিয়ে রংপুরের কেরামতিয়া হাই স্কুল ও রাজশাহীর শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুলকে ১-০ গোলে হারিয়ে ঢাকার আরমানিটোলা হাই স্কুল ফাইনালে ওঠে।

চ্যাম্পিয়ন রংপুর বঙ্গবন্ধু জাতীয় স্কুল হকি হকি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর