Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় আক্রান্তদের সাহায্যে এগিয়ে এলেন মেসি


২৫ মার্চ ২০২০ ১১:১৩

করোনাভাইরাস বিশ্বজুড়ে মহামারী আকার ধারন করেছে। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা আর লাশের সংখ্যাও। এমন পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন লিওনেল মেসি। বার্সেলোনার সাধারণ মানুষদের একটি হাসপাতালে ১ মিলিয়ন ইউরো বা বাংলাদেশি টাকায় প্রায় ৯ কোটি ২১ লাখ টাকা দান করেছেন আর্জেন্টাইন এই কিংবদন্তি। গণমাধ্যম জানিয়েছে, ওই হাসপাতালে করোনায় আক্রান্তদের চিকিৎসার পাশাপাশি মরণঘাতী এই ভাইরাসের প্রতিষেধক বের করতে গবেষণাও করা হয়।

বিজ্ঞাপন

বার্সেলোনার ওই হাসপাতাল কর্তৃপক্ষ তাদের টুইটার অ্যাকাউন্ট থেকে মেসির সহয়তার বিষয়টি নিশ্চিত করেছে। আর মেসির দান করা অর্থের পরিমাণ জানিয়েছে স্প্যানিশ দৈনিক ‘মুন্দো দেপোর্তিভো’। বার্সেলোনার ওই হাসপারালের টুইটার থেকে লেখে, ‘ ‘কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াই করার জন্য আমাদের হাসপাতালকে সাহায্য করেছেন লিওনেল মেসি। তোমাকে অনেক ধন্যবাদ লিওনেল মেসি আমাদের সাহায্য সহযোগিতা করার জন্য।’ সংবাদমাধ্যম আরও জানিয়েছে, আর্জেন্টিনার একটি মেডিকেল সেন্টারেও দান করেছেন এই আর্জেন্টাইন মহাতারকা।

বিজ্ঞাপন

করোনাভাইরাস পরিস্থিত স্পেনে বেশ খারাপের দিকেই যাচ্ছে। এর মধ্যেই স্পেনে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছে প্রায় ৪২ হাজারেরও বেশি মানুষ আর মারা গেছেন প্রায় ৩ হাজার। এমন সময়ে লিওনেল মেসি স্পেনের মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন। আর তাই তো হাসপাতাল কর্তৃপক্ষ এক বিবৃতিতে মেসিকে ধন্যবাদও জানিয়েছে।

মেসির ক্লাব সতীর্থ ইভান রাকিটিচ বার্সা টিভিকে বলেন, ‘আমি অবাক হইনি নেপলস যখন আমরা খেলতে গিয়েছিলাম তখনই সেখানকার লোকজন করোনাভাইরাস নিয়ে কথা বলছিল। আমি তখনই আমাদের চিকিৎসককে বলেছিলাম পরিস্থিতি আরও খারাপের দিকে যেতে পারে। এখন ঘরে বসে থাকাই সকলের জন্য মঙ্গলজনক হবে।’

অর্থ সাহায্য করোনাভাইরাস করোনাভাইরাস মোকাবিলা লিওনেল মেসি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর