Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তিন বছর পর কোমা থেকে ফিরলেন তরুণ ফুটবলার


২৭ মার্চ ২০২০ ১৫:১৩

তরুণ অ্যাটাকিং মিডফিল্ডারদের যে কদর তাতে এতোদিনে ইউরোপিয়ান ফুটবলে নামডাক পড়ে যাওয়ার কথা ছিল আবদেল হাক নুরির। মাত্র ২০ বছর বয়সের আয়াক্সের বিখ্যাত একাডেমি থেকে গ্র্যাজুয়েট হয়ে মূল দলে সুযোগ করে নিয়েছিলেন। তাকে নিয়ে বড় স্বপ্ন দেখছিলেন ফুটবল বোদ্ধারা। কিন্তু ভুলে যাওয়ার মতো একটা মুহূর্ত থমকে দেয় সব কিছু।

২০১৭ সালের জুলাইয়ে জার্মানির ক্লাব ওয়েডের ব্রেমেনের বিপক্ষে প্রাক মৌসুম প্রস্তুতি ম্যাচ খেলতে নেমে মাঠেই ‘কার্ডিয়াক অ্যারহিদমিয়া অ্যাটাক’ এ আক্রান্ত হন নুরি। ক্ষতিগ্রস্ত হয় মস্তিস্ক। হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে কোমায় নেন চিকিৎসকরা। বলা হচ্ছিল, সম্ভাবনাময় এই ফুটবলারের বাঁচার সম্ভাবনা ক্ষীণ।

নুরি পৃথিবী ছেড়ে অবশ্য চলে জাননি, তবে হারিয়েছেন অনেক কিছুই। প্রায় ৩৩ মাস পর তার জ্ঞান ফিরেছে। এই মুহূর্তে বাড়িতে আছেন। তবে স্বাভাবিক জীবনে ফিরতে পারেননি। ফুটবলে কবে নাগাদ ফিরতে পারবেন বা আদৌ ফিরতে পারবেন কিনা তা সেই নিশ্চয়তা নেই।

নুরির বড় ভাই আবদেল রাহিম নুরি বলেন, ‘ও কোমা থেকে ফিরেছে। জেগে উঠেছে। ওর আশপাশে কে আছে সেসব বুঝতে পারে এখন। এখন আমাদের সঙ্গে বাসাতেই আছে। আমি নিশ্চিত, হাসপাতালের চেয়ে এখানে বেশি যত্ন পাবে ও। সে এখন ঘুমায়, হাঁচি দেয়, ঢেকুর তোলে, খাবার খায়, টিভি দেখে। মাঝে মাঝে ভ্রু কুঁচকে বা হালকা হেসে ওর মনের অবস্থার জানাতে পারে। তবে এখনো সে বিছানা থেকে উঠতে পারে না, চব্বিশ ঘণ্টা বিছানাতেই থাকছে। আমাদের ওপর সে এখনো পুরোপুরি নির্ভরশীল। আমরা ওর সঙ্গে এমন ভাবে কথা বলি যেন ও একজন সুস্থ মানুষ। ওকে নিয়ে একসঙ্গে টিভিতে ফুটবল ম্যাচ দেখি।’

কোমা থেকে ফিরলেন ডাচ মিডফিল্ডার তিন বছর পর ফুটবল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর