Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সকল খেলা স্থগিত থাকছে’


৪ এপ্রিল ২০২০ ১৮:০৬

ঢাকা: করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে দেশের সকল খেলাধুলা আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত বহাল থাকছে বলে জানিয়েছেন মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

তিনি বলেন, ‘সারা বিশ্বের মতো বাংলাদেশেও করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে। এ সময়ে আমাদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে। সচেতন থাকতে হবে। জনাসমাগম এড়িয়ে চলতে দেশের জনগণকে সচেতন করতে হবে। যে কোনো পর্যায়ের খেলাধুলাতে জনসমাগম ঘটে। তাই পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত দেশের সকল প্রকার খেলাধুলা বন্ধ থাকবে।’

উল্লেখ্য, গত ১৬ মার্চ সচিবালয়ের সভাকক্ষে মুজিব শতবর্ষ উপলক্ষে বিভিন্ন ফেডারেশনের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠককালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ৩১ শে মার্চ পর্যন্ত সকল প্রকার খেলাধুলা স্থগিতের ঘোষণা দেন।

এর পরপরই ক্রিকেট-ফুটবল-হকিসহ সকল ঘরোয়া টুর্নামেন্ট বন্ধ রেখেছে ফেডারেশনগুলো। আজ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সে সিদ্ধান্ত বহাল রাখা হয়েছে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কোন খেলা চালু না করার নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে করোনা মোকাবেলায় ইতোমধ্যে দেশের সকল স্টেডিয়াম বিশেষ করে ইনডোর স্টেডিয়াম ও জিমনেসিয়াম গুলি স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন প্রয়োজনে অস্থায়ী হাসপাতাল বা আইসোলেশন সেন্টার করতে পারবে মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

ঢাকা মহানগরীসহ দেশে মোট ৮০ টি বিভাগীয় এবং জেলা স্টেডিয়াম ও উপজেলা পর্যায়ে ১২৫ টি শেখ রাসেল মিনি স্টেডিয়াম রয়েছে। এছাড়াও দেশে ২২ টি জিমনেসিয়াম, ৭ টি ইনডোর স্টেডিয়াম এবং ৫টি মহিলা ক্রীড়া কমপ্লেক্স রয়েছে।

করোনা মোকাবিলা করোনাভাইরাস ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল সকল খেলা স্থগিত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর