Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রয়োজনে আইনের সহায়তায় ইউনাইটেড ছাড়বেন পগবা


৬ এপ্রিল ২০২০ ১৭:৫৩

চার বছর আগে ২০১৬ সালে রেকর্ড গড়ে জুভেন্টাস থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমান পল পগবা। সে সময় রেকর্ড ১০৫ মিলিয়ন ইউরো গুণতে হয়েছিল রেড ডেভিলদের। তবে ইউনাইটেডে নাম লেখানোর পর থেকে এখন পর্যন্ত নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি পগবা। আর সেই সঙ্গে ক্লাবের হয়ে এখন পর্যন্ত প্রিমিয়ার লিগও জেতা হয়নি। আর তাই তো গত মৌসুমের আগে থেকেই ইউনাইটেড ছেড়ে রিয়াল মাদ্রিদে পাড়ি জমানোর গুঞ্জন চাউড় হয়ে ওঠে পগবার। গেল মৌসুমে তা না হলেও এবারের মৌসুমে ইউনাইটেড ছাড়বে প্রয়োজনে ফিফার আইনের সহায়তা নেবে পল পগবা। এমনটাই প্রকাশ করেছে ফ্রান্স ভিত্তিক সংবাদমাধ্যম ‘এল’ইকুইপ’।

২৭ বছর বয়সী পগবা জুভেন্টাস থেকে ইউনাইটেডে নাম লেখানোর পর ৩১ গোল আর ৩১টি অ্যাসিস্ট করেছেন সব ধরনের কম্পিটিশন মিলিয়ে। তবুও নামের পাশে আছে কেবল ২০১৬/২০১৭ মৌসুমে কারাবো কাপ এবং উয়েফা ইউরোপা যোগ হয়েছে। এছাড়া জেতা হয়নি আর কোনো শিরোপায়। তাই তো ক্যারিয়ার আরো সমৃদ্ধ করতে অন্য কোথাও পাড়ি জমানোর কথা ভাবছেন পগবা।

রিয়াল মাদ্রিদ ম্যানেজার কিংবদন্তী জিনেদিন জিদান বেশ আগে থেকেই পগবাকে দলে ভেড়ানোর আগ্রহ প্রকাশ করে আসছেন। চলতি মৌসুমের শুরুতেই পগবাকে দলে ভেড়ানোর সুযোগও ছিল রিয়ালের কাছে। তবে ম্যানচেস্টার ইউনাইটেড পগবাকে নিয়ে আলোচনাতেই বসতে রাজী হয়নি। আর তাই তো সেই আলোচনা অঙ্কুরেই বিনষ্ট হয়ে যায়।

তবে এবার ইউনাইটেড ছাড়তে বদ্ধপরিকর বিশ্বকাপজয়ী পল পগবা। তাই তো চুক্তি নবায়নের জন্য রেড ডেভিলদের দেওয়া সব প্রস্তাবই ফিরিয়ে দিয়েছেন। আর শেষ পর্যন্ত আশ্রয় নিতে পারেন আইনেরও। ফ্রান্সের দৈনিক ‘এল’ইকুইপ’ জানাচ্ছে এমনটাই। ফিফার দলবদলের ধারার ১৭ নম্বর অনুচ্ছেদের আশ্রয় গ্রহণ করতে চলেছেন পগবা।

অনুচ্ছেদটিতে বলা আছে, ‘কোনো খেলোয়াড়ের সঙ্গে ক্লাবের পাঁচ বছরের চুক্তি থাকলে তিন বছর অতিবাহিত হওয়ার পর খেলোয়াড় চাইলেই সেই চুক্তি শেষ করতে পারবেন। তবে তার জন্য ক্লাবকে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ প্রদান করতে হবে খেলোয়াড়কে।’

পগবার চুক্তি অনুযায়ী সে ইচ্ছা করলেই দলবদলের মৌসুম শুরু হলে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ ম্যানচেস্টার ইউনাইটেডকে পরিশোধ করে ক্লাব ত্যাগ করতে পারবেন। আর তার চুক্তি অনুযায়ী সেই অর্থের পরিমাণও উল্লেখ করে দিয়েছে ‘এল’ইকুইপ’। তাদের ধারণা মতে এই অর্থের পরিমাণ ৫০ থেকে ৬০ মিলিয়ন ইউরোর মধ্যে।

তবে এখনই এই রাস্তায় হাটতে চাননা পগবা। কিন্তু সামনের দল বদলের মৌসুমে তাকে ছেড়ে দেওয়া না হলে এমনটা করতেও পারেন তিনি। সংবাদমাধ্যমগুলো সেটাই বলছে।

ক্লাব ছাড়বেন পল পগবা ফিফার আইন ম্যানচেস্টা ইউনাইটেড রিয়াল মাদ্রিদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর