Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫০০০ মানুষের খাবারের দায়িত্ব নিলেন শচীন


১১ এপ্রিল ২০২০ ১৪:১২

করোনাভাইরাসে কারণে গোটা ভারত লকডাউন ঘোষণা করেছেন সে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর তাতেই দিন মজুর এবং অনেক অসহায় মানুষের শঙ্কা না খেতে পাওয়ার। এমন সময়ে ভারতের শীর্ষ ধনী থেকে শুরু করে বলিউড এবং ক্রিকেট তারকারাও এগিয়ে এসেছেন। ভারতের প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে কেউ অর্থ দিচ্ছেন, কেউবা আবার নিজেই উদ্যোগ নিচ্ছেন। শচীন টেন্ডুলকার যে অন্যদের থেকে ভিন্ন তা বলার অপেক্ষা রাখে না। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থ তো দিয়েছেনই এবার নিজেও নিয়েছেন আলাদা উদ্যোগ।

ভারতের কিংবদন্তী এই ব্যাটসম্যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ত্রাণ তহবিলে ২৫ লাখ রুপি দান করেছিলেন। এবার ৫ হাজার অসহায় মানুষের খাবারের দায়িত্বও নিলেন লিটল মাস্টার। এই পাঁচ হাজার দরিদ্র মানুষকে এক মাসের খাবার-দাবার সরবরাহ করবেন তিনি। আর এই কাজ তিনি করছেন ভারতের এক স্বেচ্ছাসেবী সংগঠন ‘আপনালয়’ এর মাধ্যমে।

শচীনের এমন মহানুভবতার কথা তিনি নিজে জানাননি। জানিয়েছে যে সংস্থার মাধ্যমে তিনি এই খাবার সরবরাহ করবেন সেই সংস্থাটি। ‘আপনালয়’ টুইটারে জানিয়েছে, ‘শচীন টেন্ডুলকারকে অনেক ধন্যবাদ। এই লকডাউনের সময় যেসব দরিদ্র মানুষেরা সবচেয়ে বেশি কষ্টে আছে তাদের সহায়তা করার জন্য। আপনালয়ের পাশে দাঁড়ানোর জন্য আপনাকে অনেক ধন্যবাদ। এই দুঃসময়ে শচীন প্রায় ৫ হাজার মানুষের এক মাসের খাবারের দায়িত্ব নিয়েছেন শচীন।’

করোনাক্রান্তিতে দুঃস্থ মানুষদের পাশে দাঁড়ানোয় ‘আপনালয়’ সংস্থাটিকেও প্রশংসায় ভাসিয়েছেন শচীন। সংস্থাটির টুইটের উত্তরে শচীন লিখেছেন, ‘সাধারণ দরিদ্র ও দুঃখী মানুষকে সেবা দেওয়ার কাজ অব্যাহত রাখার জন্য “আপনালয়”কে অনেক অনেক শুভেচ্ছা জানাই। তোমরা তোমাদের ভালো কাজ চালিয়ে যাও।’

শচীন টেন্ডুলকার এর আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ত্রাণ তহবিলে ২৫ লাখ রুপি এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ লাখ রুপি দান করেছিলেন।

৫ হাজার মানুষ করোনা মোকাবিলা করোনাভাইরাস খাবারের দায়িত্ব শচীন টেন্ডুলকার


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর