Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাতিল হলো ‘এল ক্লাসিকো’


১১ এপ্রিল ২০২০ ১৬:৪১

মহামারি করোনার কবলে পড়ে এরই মধ্যে স্থগিত হয়েছে টোকিও অলিম্পিক, ইউরো এবং কোপা আমেরিকা। এছাড়াও স্থগিত হয়ে আছে ইউরোপিয়ান ফুটবল থেকে শুরু করে বিশ্বের সব ধরনের ক্রীড়া ইভেন্টও। এবার সেই তালিকা আরো দীর্ঘ হলো ‘এল ক্লাসিকো’ যুক্ত হওয়ার মাধ্যমে। ইউরোপিয়ান ফুটবলের প্রাক মৌসুমে আমেরিকায় অনুষ্ঠিত হতে যাওয়া এল ক্লাসিকো বাতিল করেছে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপ (আইসিসি) কর্তৃপক্ষ।

প্রতি বছর প্রাক মৌসুমে বিশ্বের বড় বড় সকল ক্লাবকে নিয়ে আয়োজিত হয় আইসিসি’র টুর্নামেন্ট। তবে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এবারের মৌসুম বাতিল করতে হচ্ছে আইসিসিকে। এশিয়া এবং আমেরিকার বিভিন্ন জায়গায় এই টুর্নামেন্টের ম্যাচে অংশগ্রহণের কথা ছিল, রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, জুভেন্টাস, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেডসহ আরো অনেক ক্লাবের।

তবে টুইটারে এক বার্তা দিয়ে তা স্থগিত ঘোষণা করেছে আইসিসি। তারা জানিয়েছে, ‘আমাদের কাছে সবার আগে সাধারণ মানুষ, খেলোয়াড় এবং কর্মকর্তাদের স্বাস্থ্য। তাই এমন সময়ে আমরা এই টুর্নামেন্ট আয়োজন করতে পারছি না।’

আর এবারের আইসিসি’র টুর্নামেন্টে একটি এল ক্লাসিকো আয়োজনের কথাও ছিল। তবে যেহেতু পুরো টুর্নামেন্টই বাতিল হয়েছে তাই সেই তালিকায় যুক্ত হতে হলো রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনার মধ্যকার ঐতিহাসিক ম্যাচটিও। এর আগে ২০১৭ সালে আমেরিকায় প্রথমবারের মতো এল ক্লাসিকো খেলেছিল রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা। ২০২০ সালে দ্বিতীয়বারের মতো এল ক্লাসিকোতে অংশগ্রহণ করার কথা ছিল। তবে টুর্নামেন্ট বাতিল হয়ে যাওয়ায় তা আর সম্ভব হয়ে উঠছে না।

তবে আইসিসি জানিয়েছে এই দুর্যোগ শেষ হলে ২০২১ সালে আমেরিকা এবং এশিয়াতে আইসিসি’র টুর্নামেন্ট আবারো ফিরিয়ে আনার চেষ্টা করবে।

আইসিসি ইন্টান্যাশনাল চ্যাম্পিয়নস কাপ এল ক্লাসিকো করোনাভাইরাস স্থগিতের আশঙ্কা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর