Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জুনে ফিরছে ফরাসি লিগ


১৪ এপ্রিল ২০২০ ১৬:৫৯

করোনাভাইরাসের কারণে ঘরবন্দি হয়ে পড়েছে বিশ্বের অধিকাংশ মানুষ। খেলোয়াড়রাও ঘরবন্দি হয়েছেন আগেই। এই ভাইরাস জনসংস্পর্শে ছড়ায় বলে ক্রীড়া ইভেন্টগুলো বন্ধ করে দেওয়া হয়েছে এটির বিস্তার ঘটার শুরুতেই। কিন্তু এভাবে আর কতদিন? করোনায় আয়শূন্য হয়ে পড়াতে অনেক ক্লাব বা ক্রীড়া সংগঠন দেউলিয়া হয়ে পড়ার জোগাড়। এসব ভেবেই হয়তো মাঠে ফুটবল ফেরানোর চিন্তা ফ্রান্সের!

ঘরোয়া ফুটবল শুরুর সম্ভাব্য তারিখ ঘোষণা করেছে ফরাসি ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা লিগ দে ফুটবল প্রফেশনেক (এলএফপি)। এক বিবৃতিতে আগামী ১৭ জুনকে ফরাসি লিগ ওয়ান শুরুর সম্ভাব্য তারিখ ঘোষণা করা হয়েছে। এরপর ফরাসি লিগ কাপ ও ফরাসি কাপের বাকি ম্যাচগুলো মাঠে গড়াবে। চলবে ২৫ জুলাই পর্যন্ত। এই সময়ে ফ্রান্সের দ্বিতীয় বিভাগ ফুটবল ম্যাচগুলোও অনুষ্ঠিত হবে বলে উল্লেখ করা হয়েছে বিবৃতিতে।

বিজ্ঞাপন

তবে খেলা দর্শকশূন্য স্টেডিয়ামে হবে নাকি ভরা স্টেডিয়ামে হবে, সে বিষয়ে কিছু জানায়নি এলএফপি। ধারণা করা হচ্ছে, ততদিনে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে হয়তো ভরা গ্যালারির সামনেই খেলতে পারবেন ফুটবলাররা। আর অবস্থা ভালো না হলে ফাঁকা মাঠেই খেলতে হবে।

মাঠে ফেরার ঘোষণা থাকলেও সূচিও এখনো চূড়ান্ত করা হয়নি। তবে সেই সূচি যে খুব ‘টাইট’ হবে, সেটি সহজেই আন্দাজ করা যায়। এক ম্যাচ থেকে অন্য ম্যাচের আগে স্বাভাবিক সময় পাবেন না ফুটবলাররা। বলা হচ্ছে, তিন দিন পর পরই ম্যাচ খেলতে নামতে হবে পারে ক্লাবগুলোকে।

গত মাসে স্থগিত হওয়ার সময় ফরাসি লিগ ওয়ানের শীর্ষ ছিল পিএসজি। ২৭ ম্যাচে নেইমার-এমবাপেদের পয়েন্ট ছিল ৬৮। এক ম্যাচ বেশি খেলে ৫৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অলিম্পিক মার্শেই। তিনে থাকা রেনেঁর পয়েন্ট ৫০।

বিজ্ঞাপন

করোনাভাইরাস টপ নিউজ পিএসজি ফরাসি লিগ ফরাসি লিগ ওয়ান লিগ ওয়ান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর