Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা মোকাবিলায় ক্লাবগুলোকে রোনালদোদের অর্থ সহায়তা


১৪ এপ্রিল ২০২০ ১৭:৩১

করোনাভাইরাস আতঙ্কে বিশ্ব প্রায় স্তব্ধ হয়ে পড়েছে। খেলাধুলা বন্ধ হয়েছে অনেক আগেই। ক্রীড়াসংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, আরও কয়েক সপ্তাহ পরিস্থিতি এমন থাকলে বেশ কিছু ক্লাব দেউলিয়া হয়ে যাবে। তুলনামূলক কম বাজেটের দলগুলোর বিপদই বেশি। এমন অবস্থায় দেশের পর্তুগালের তৃণমূল পর্যায়ের ক্লাবগুলোর সহায়তায় এগিয়ে এলেন জাতীয় দলের ফুটবলাররা।

গত ইউরোর চ্যাম্পিয়ন পর্তুগাল এবারও কোয়ালিফায়ার নিশ্চিত করেছে। কিন্তু করোনার কারণে ইউরো পিছিয়ে দেওয়া হয়েছে এক বছর। তবে কর্তৃপক্ষ জানিয়েছে, কোলালিফায়ার করার প্রাইজমানি ঠিকই পাবে দলগুলো। এই প্রাইজমানির অর্ধেকটা তৃণমূল পর্যায়ের দলগুলোর জন্য ব্যয় করা সিদ্ধান্ত নিয়েছেন রোনালদোরা।

বিজ্ঞাপন

এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে পর্তুগাল ফুটবল ফেডারেশন। ফেডারেশন কর্তৃক গঠন করা ফান্ডেও অর্থ দানের কথা বলা হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, ‘পেশাদার ও অপেশাদার ফুটবলের মধ্যে সেতুবন্ধন করে আমরা এক দল হয়ে কাজ করব। আমরা ইউরো-২০২০ এর কোয়ালিফায়ারের প্রাইজমানির অর্ধেক দান করব। এগিয়ে যাওয়ার পথে যারা মহৎ হৃদয়ের পরিচয় দিয়েছে আমরা তাদের ভুলিনি। ফেডারেশন কর্তৃক গঠিত ফান্ডেও আমরা দান করবো।’

জাতীয় দলের ফুটবলারদের প্রাইজমানির অর্থ দান করার উদ্যোগটা নাকি নিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কদিন আগে হোয়াটসঅ্যাপ গ্রুপে প্রস্তাব তোলেন দলের অধিনায়ক। পরে তাতে সম্মত হয়েছেন সবাই। ম্যানচেস্টার সিটির পর্তুগিজ ফুটবলার বার্নার্দো সিলভা গণমাধ্যমকে জানিয়েছেন বিষয়টি।

ইউরো রোনালদো

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর