Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাভাস্কারের প্রস্তাব অদল-বদল হোক বিশ্বকাপ


২১ এপ্রিল ২০২০ ২০:২৫

চলতি বছরের শেষ দিকে অক্টোবরের ১৮ তারিখ থেকে অস্ট্রেলিয়ায় বসার কথা ক্রিকেটের সর্বকনিষ্ঠ ফরম্যাটের ৭ম আসর। তবে বিশ্বজুড়ে করোনভাইরাসের মহামারির কারণে সবকিছুই থমকে গেছে। ক্রীড়াঙ্গনে নেমে এসেছে স্থবিরতা। আর গোটা বিশ্বই হয়ে আছে কার্যত স্থগিত। এমন অবস্থাতে ঠিক কবে নাগাদ ক্রিকেট মাঠে ফিরবে নেই তার কোনো নিশ্চয়তা। আর তাই তো টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন নিয়েও তৈরি হয়েছে সংশয়।

ক্রিকেট স্থগিত হওয়ায় লোকসান গুণতে হচ্ছে ক্রিকেট বোর্ড থেকে শুরু করে সংশ্লিষ্ট সকল খেলোয়াড় এবং কর্মকর্তাদের। আর এমন পরিস্থিতিতে একটি পরামর্শ নিয়ে এগিয়ে এসেছেন ভারতের সাবেক কিংবদন্তী ক্রিকেটার সুনীল গাভাস্কার। তার পরামর্শ যেহেতু অস্ট্রেলিয়া জুড়ে আগামি ৩০ সেপ্টেম্বর পর্যন্ত লকডাউন আর বিশ্বকাপ শুরু হবে অক্টোবরের ১৮ তারিখ তাই এই সময়ের মধ্যে সব কিছু আয়োজনকরা তাদের পক্ষে প্রায় অসম্ভব। এমন অবস্থায় ভারতের সঙ্গে বিশ্বকাপ অদল-বদল করতেই পারে অস্ট্রেলিয়া। আগামি ২০২১ সালে ভারতের অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ৮ম আসর।

বিজ্ঞাপন

গাভাস্কার বলেন, ‘আমার মতে অস্ট্রেলিয়া আর ভারত ক্রিকেট বোর্ড একটি চুক্তিতে পৌছাতে পারে যে যদি অস্ট্রেলিয়া বিশ্বকাপের আয়োজন করতে না পারে তাহলে তারা ভারতকে এবারের বিশ্বকাপ আয়োজন করতে দিক। আর পরের বছরে ভারতে যে বিশ্বকাপ আয়োজনের কথা রয়েছে সেটা একই সময়ে অস্ট্রেলিয়া তাদের দেশে আয়োজন করবে।’

ভারতীয় সাবেক কিংবদন্তী এই ওপেনার কেবল বিশ্বকাপ নিয়েই কথা বলেননি, সেই সঙ্গে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট আইপিএল’র ১৩তম আসর নিয়েও কথা বলেছেন তিনি। আইপিএল’র এবারের আসর গত ২৯ মার্চ মাঠে গড়ানোর কথা ছিল। সে অনুযায়ী দলগুলো নিজেদের খেলোয়াড়দের প্রস্তুতও করেছিল। তবে এর মাঝেই কোভিড-১৯’র হানায় ভেস্তে যায় সবকিছু। অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয় আইপিএল’র ১৩তম আসর।

বিজ্ঞাপন

আইপিএল বিষয়ে গাভাস্কারের পরামর্শ, ‘ভারত আর অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড যদি বিশ্বকাপ অদল-বদল করতে রাজী হয় তাহলে ঠিক তার আগে আইপিএল আয়োজন করা যেতে পারে। এতে করে ক্রিকেটাররা বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার সময় পাবে। আর ভারতের কন্ডিশনের সঙ্গে নিজেদের মানিয়েও নিতে পারবে।’

তবে গাভাস্কারের পরামর্শে নিয়ে দুই দেশের কোনো বোর্ডই এখন পর্যন্ত কোনো ধরনের মন্তব্য করেননি।

অস্ট্রেলিয়া অস্ট্রেলিয়া লকডাউন করোনাভাইরাস টি-টোয়েন্টি বিশ্বকাপ বিশ্বকাপ অদল বদল ভারত সুনীল গাভাস্কার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর