Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাদ পড়ে সারা রাত কেঁদেছিলেন কোহলি


২২ এপ্রিল ২০২০ ১৪:৩৯

বর্তমান বিশ্বের সেরা ব্যাটসম্যান কে? এই প্রশ্নের উত্তরে বিরাট কোহলির নাম নিবেন না এমন মানুষ কমই আছে। গত কয়েক বছর ধরে ক্রিকেটের তিন ফরম্যাটেই দুর্দান্ত ধারাবাহিকতায় রান করে যাচ্ছেন কোহলি। তবে একটা সময় দলে জায়গা পেতে সংগ্রাম করতে হয়েছে এমন ব্যাটসম্যানকেও।

একবার দুর্দান্ত ফর্মে থেকেও জায়গা পাননি রাজ্য দলে। সেই ঘটনাটা এখনও ভোলেননি ভারতীয় অধিনায়ক। বলেছেন, রাজ্য দলে জায়গা না পাওয়ায় সেই দিন অনেক কেঁদেছিলেন তিনি।

বিজ্ঞাপন

গতকাল মঙ্গলবার (২১ এপ্রিল) রাতে স্ত্রী আনুশকা শর্মাকে সাথে নিয়ে লাইভে এসেছিলেন কোহলি। সেখানে বিভিন্ন প্রসঙ্গে কথা বলেছেন তিনি। জীবনের কঠিন সময়ের বর্ণনা দিতে গিয়ে রাজ্য দলে সুযোগ না পাওয়ার সেই ঘটনা উল্লেখ করেছেন ভারতীয় অধিনায়ক।

তিনি বলেন, ’যখন রাজ্য দলে সুযোগ পেলাম না সেই সময়ের কথা আমার এখনও মনে আছে, প্রায় সারা রাত কেঁদেছিলাম। রাত তিনটা পর্যন্ত শুধু চিৎকারই করছিলাম। (বাদ পড়ে গেছি) কিছুতেই বিশ্বাস হচ্ছিল না।’

কোহলি বলেছেন, ওভাবে বাদ পড়ে বড় অনুপ্রেরণা পেয়েছিলেন তিনি, ‘আমি তখন প্রচুর রান করেছিলাম। সবকিছুই আমার পক্ষে ছিল। আমি সুযোগ পাওয়ার জন্য সব জায়গাতেই পারফর্ম করেছি। কিন্তু শেষ পর্যন্ত বাদ পড়ে গেলাম। আমি কোচকে দুই ঘণ্টা ধরে একই প্রশ্ন জিজ্ঞেস করছিলাম, কেন আমার সুযোগ হলো না? আমি কিছুতেই বুঝতে পারছিলাম না। তবে তখন যে প্যাশন এবং কমিটমেন্ট ছিল, এটাই অনেক বড় অনুপ্রেরণা।’

ওই তিক্ততা ভুলে কোহলির রাজ্য দলে অভিষেক ২০০৬ সালে। তারপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। রানের বন্যা বইয়ে দিয়ে জাতীয় দলে ঢুকেছেন ২০০৮ সালের আগস্টে।

বিজ্ঞাপন

তারপর ২৪৮টি ওয়ানডে খেলে ৫৯ দশমিক ৩৩ গড়ে ৪৩ সেঞ্চুরিতে রান করেছেন ১১ হাজার ৮৬৭। ৮৬ টেস্ট খেলে রান করেছেন ৭ হাজার ২৪০। টেস্টে গড় ৫৭ দশমিক ৬৮, সেঞ্চুরি ২৭টি। আর ৮২ টি-টোয়েন্টি খেলে ৫০ দশমিক ৮০ গড়ে রান করেছেন ২৭৯৪। টি-টোয়েন্টিতে সেঞ্চুরি নেই, হাফ সেঞ্চরি করেছেন ২৪টি।

কেদেছিলেন বিরাট কোহলি বিশ্বসেরা ব্যাটসম্যান

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর