Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপ সেরা উইলিয়ামসনের হাতেই নিউজিল্যান্ড সেরার পুরস্কার


৩০ এপ্রিল ২০২০ ১৩:৫২

গত বিশ্বকাপের সেই দুঃসহস্মৃতি হয়তো কোনোদিনই ভুলতে পারবেন না কেন উইলিযামসন। ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসের হঠাৎ অতিমানব হয়ে উঠাতে সুপার ওভারে গিয়ে হাত থেকে শিরোপাটা ছুটে গিয়েছিল নিউজিল্যান্ডের। তবে কিউই অধিনায়ককের সেই ক্ষতের হয়তো কিছুটা হলেও প্রোলেপ দেবে, বিশ্বকাপের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন তিনি। বিশ্বকাপ সেরা উইলিয়ামসন এবার জিতলেন নিউজিল্যান্ড সেরার পুরস্কারও।

বিজ্ঞাপন

করোনাভাইরাসের প্রভাবে ক্রিকেটহীন সময়টাতে ক্রিকেটের পুরস্কার সপ্তাহ পালন করছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। সপ্তাহের একেক দিনে একেক ক্যাটাগরির বর্ষসেরা খেলোয়াড়দের বেছে নেওয়া হচ্ছে। আজ বৃহস্পতিবার (৩০ এপ্রিল) বেছে নেওয়া হয়েছে বছরের সেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটার। ওয়ানডে সেরা নির্বাচিত হয়েছেন উইলিয়ামসন। আর টি-টোয়েন্টি সেরার পুরস্কার উঠেছে সাবেক অধিনায়ক রস টেলরের হাতে।

বিজ্ঞাপন

বিশ্বকাপে ৮২ দশমিক ৫৭ গড়ে ৫৭৮ রান করেছিলেন উইলিয়ামসন। পুরো বছরটাই দুর্দান্ত কেটেছিল তার। মোট ২০ ওয়ানডে খেলে ৫৯ দশমিক ২৫ গড়ে রান করেছেন ৯৪৮। সেঞ্চুরি করেছেন ২টি, হাফ সেঞ্চুরি ৬টি।

নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড বলছেন এই পুরস্কারের যোগ্য দাবিদারই ছিলেন উইলিয়ামসন। তিনি বলেন, ‘কেন পুরোপুরি এই পুরষ্কারটি প্রত্যাশা করে। সে মিডল অর্ডারে অসাধারণ জুটি গড়ে এবং যখন সে ওয়ানডেতে বড় ইনিংস খেলে আমরা নিঃসন্দেহে ম্যাচ জয়ের মতো ভালো অবস্থানে পৌঁছাতে পারি। সে দলকে দারুণভাবে নেতৃত্ব দিচ্ছে, তার নিজস্ব একটি স্টাইল আছে এবং অবশ্যই অন্যান্যদের কাছে সে সম্মান পায়। তার ধীর স্থিরতা নেতৃত্বে প্রতিফলন রেখেছে।’

বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার নির্বাচিত হওয়া টেইলর শ্রীলঙ্কা, ভারত ও ইংল্যান্ড সিরিজে ধারাবাহিকভাবে রান করেছেন। এদিকে, বর্ষসেরা নারী ক্রিকেটারের নামও ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। ওয়ানডেতে বর্ষসেরা হয়েছেন সুজি বেটস আর টি-টোয়েন্টিতে সোফি ডিভাইন।

কিউই ক্রিকেটার কেন উইলিয়ামসন নিউজিল্যান্ড সেরা বিশ্বকাপ সেরা ক্রিকেটার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর