Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লিগ ওয়ানের চ্যাম্পিয়ন হচ্ছে পিএসজি


৩০ এপ্রিল ২০২০ ১৭:০৭

ফ্রান্সের প্রধানমন্ত্রী এদুয়ার্দ ফিলিপের ঘোষণার পর সেদেশের ঘরোয়া লিগ থেকে শুরু করে সব ধরনের ক্রীড়া ইভেন্ট বাতিল করা হয়। এদুয়ার্দ ফিলিপ জানান সেপ্টেম্বরের আগ পর্যন্ত সেদেশে কোনো ধরনের পেশাদার খেলাধুলা মাঠে গড়াবে না। আর প্রধানমন্ত্রীর এমন ঘোষণার পর ২০১৯/২০২০ মৌসুমের ফ্রেঞ্চ লিগ ওয়ানও বাতিল করা হয় কোনো চ্যাম্পিয়ন ঘোষণা না করেই। তবে এবার লিগ ওয়ান এবারের মৌসুমের চ্যাম্পিয়ন ঘোষণা করেছে।

লিগ স্থগিত হওয়ার আগে ২৭ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে অবস্থান করছিল নেইমার-এমবাপের প্যারিস সেইন্ট জার্মেই। আর এক ম্যাচ বেশি খেলে ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ছিল অলিম্পিক মার্শেই। ইউরোপিয়ান বহুল পঠিত ডেইলি মেইল এল’ইকুইপের বরাত দিয়ে জানিয়েছে পিএসজিকে ২০১৯/২০২০ মৌসুমের চ্যাম্পিয়ন ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছে লিগ ওয়ান কর্তৃপক্ষ।

লিগ ওয়ান চ্যাম্পিয়ন ঘোষণা করা হলেও অবনমনে কোন কোন দল পড়ছে সে বিষয়ে এখনো সিদ্ধান্ত নেয়নি লিগ ওয়ান কর্তৃপক্ষ। তবে লিগ ওয়ানের তলানির তিন দল হচ্ছে নাইমস, অ্যামিনেস এবং তলুজ। আর সেরা তিনে আছে পিএসজি শীর্ষে, মার্শেই দ্বিতীয় স্থানে এবং রেনেস আছে তৃতীয় স্থানে।

এবারের শিরোপা নিয়ে টানা তৃতীয়বারের মতো লিগ ওয়ানের মুকুট জয় করবে পিএসজি। আর শেষ ১০ বছরে ৭ম বারের মতো শিরোপা জিতবে পিএসজি।

পিএসজি প্যারিস সেইন্ট জার্মেই ফ্রেঞ্চ লিগ ওয়ান লিগ ওয়ান চ্যাম্পিয়ন


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর