Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্বাচন হওয়া পর্যন্ত মেয়াদ বাড়াল বাফুফের


১ মে ২০২০ ২১:১০

স্পোর্টস করেসপন্ডেন্ট
ঢাকা: করোনাভাইরাসের কারণে দেশের সকল টুর্নামেন্ট স্থবির হয়ে আছে। স্থগিত হয়ে গেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আলোচিত নির্বাচনও। তবে এর মধ্যে ৩০ এপ্রিল ফেডারেশনের বর্তমান নির্বাহী কমিটির মেয়াদ ‍ফুরিয়েছে। এদিকে নির্বাচন না হওয়া পর্যন্ত কমিটির মেয়াদ চালিয়ে যাওয়ার অনুমতি দিয়েছে এএফসি ও ফিফা।

আর এতে করে ফুটবলের সকল কার্যক্রম চালিয়ে যেতে আর কোন বাধা থাকছে না ফেডারেশনের। এর মধ্যেই নির্বাচনকে সামনে রেখে ভোটার তালিকা চূড়ান্ত করার কার্যক্রমে ব্যস্ত আছে দেশের সর্বোচ্চ অভিভাবক।

এ নির্বাচনে অংশ নিবে বর্তমান কমিটির সভাপতি কাজী সালাউদ্দীন। সমালোচনার মধ্যে নির্বাচন করার কথা জানিয়েছেন এই সংগঠক। সেই নির্বাচনকে ঘিরেই যখন উত্তাপ ক্রীড়াঙ্গন পাড়াও চাউর হয়েছে তখনই করোনাভাইরাসের কবলে পড়ে সেই নির্বাচনও স্থগিত করতে হয়েছে ফেডারেশনকে। তৃতীয় মেয়াদে কাজী সালাউদ্দীন সভাপতির পদে আসীন আছেন। যেটা ফেডারেশনের ইতিহাসে আর কেউ ছিলেন না।

সামনের নির্বাচনে আবার ক্ষমতায় আসবেন কি আসবেন না সেটা সময়ই বলে দিবে তবে আপাতত চতুর্থ মেয়াদের নির্বাচন নিয়ে বেশ সিরিয়াস কাজী সালাউদ্দীন। এক গণমাধ্যমকে তিনি জানান, ‘আমরা নির্ধারিত সময়ের আগেই নির্বাচন করতে চেয়েছিলাম। এখন করোনার কারণে স্থগিত করতে বাধ্য হয়েছি। তবে নির্বাচন আমাদের বাধ্যতামূলক। পরিস্থিতি স্বাভাবিক হলেই ফিফা ও এএফসি চাপ দেবে নির্বাচন করার।’

করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই নির্বাচন সেড়ে ফেলার কথা বলেছেন তিনি, ‘আমরা ফিফা ও এএফসির চাপের অপেক্ষায় থাকবো না। যখনই দেখবো নির্বাচন করার মতো পরিস্থিতি তৈরি হয়েছে তখনই আমরা তা সেরে ফেলবো।’

সারাবাংলা/জেএইচ

এএফসি করোনা কাজী সালাউদ্দীন নির্বাচন ফিফা বাফুফে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর