Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইংল্যান্ড সফরে ক্রিকেটারদের জোর করবে না ওয়েস্ট ইন্ডিজ


১৪ মে ২০২০ ২২:৪৭

চীনে উৎপত্তি হলেও মহামারি করোনাভাইরাস সবচেয়ে বেশি ভুগিয়েছে ইউরোপীয়নদের। ইতালি, স্পেন, ব্রিটেন, ফ্রান্সের মতো দেশগুলো ভাইরাসটির প্রকোপে রীতিমতো অসহায়। তবে সম্প্রতিক অবস্থা অবশ্য উন্নতির দিকে। গত কিছুদিন ধরে ইউরোপের দেশগুলোতে করোনায় আক্রান্তের সংখ্যা ও মৃতের সংখ্যা দুই-ই কমছে। এদিকে, পরিস্থিতির একটু উন্নতিতে লকডাউন শিথিল করে ধীরে ধীরে বিভিন্ন কার্যক্রম শুরু করছে ইউরোপের দেশগুলো। সাংস্কৃতিক বিভিন্ন বিষয় এবং খেলাধুলা চালুর চেষ্টাও চলছে।

ইউারোপের জনপ্রিয় ফুটবল লিগগুলো পুনরায় শুরুর আলোচনা চলছে। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ক্রিকেট আয়োজনের চিন্তাও শুরু করে দিয়েছে। করোনাভাইরাসের কারণে ইসিবির বিগ বাজেটের টুর্নামেন্ট ‘দ্য হানড্রেড’ পিছিয়ে গেছে এক বছর। বেশ কয়েকটা সিরিজও স্থগিত হয়ে পড়েছে। আর্থিক ক্ষতির পরিমাণ আরও না বাড়াতে জুলাই থেকে মাঠে ফিরতে চায় ইসিবি।

জুলাই-আগস্টে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তানের সঙ্গে সিরিজ সিরিজ খেলার চেষ্টা চালাচ্ছে ইংল্যান্ড। তবে দেশটিতে করোনা ঝুঁকি কমলেও তা সন্তুষ্ট করতে পারছে না ওয়েস্ট ইন্ডিজের অনেক ক্রিকেটারকে। অনেকেই নাকি ইংল্যান্ড সফর নিয়ে উদ্বিগ্ন।

তবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী জনি গ্রেভ বললেন, উদ্বেগ নিয়ে ইংল্যান্ডে যেতে হবে না ক্রিকেটারদের। কেউ সফরে না যেতে চাইলে তাকে অবশ্যই জোর করা হবে না।

বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে গ্রেভ বলেন, ‘এই সফরের জন্য ক্রিকেটারদের একদমই জোর করা হবে না। সফরটি যে নিরাপদ, আগে সেটি নিশ্চিত করাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। বায়োসিকিউর পদ্ধতিতে ক্রিকেট খেলা ঠিক হবে কি না, এটা নিশ্চিত করে যুক্তরাজ্য সরকারের অনুমতি পেতে দীর্ঘ পথ পাড়ি দিতে হবে ইসিবিকে।’

এফটিপি অনুযায়ী ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শুরু হওয়ার কথা ছিল জুনের ৪ তারিখে। কিন্তু ১ জুলাই পর্যন্ত সব ধরনের ক্রিকেটে নিষেধাজ্ঞা আরোপ করেছে ইংলিশ সরকার। ফলে জুলাইয়েই আয়োজনের কথা চলছে সিরিজটি।

শোনা যাচ্ছে, আসন্ন সিরিজগুলোর জন্য ২৫ থেকে ৩০ জন ক্রিকেটারকে ৯ সপ্তাহর জন্য পরিবার থেকে আলাদা জায়গায় রাখার পরিকল্পনা করছে ইসিবি।

ইংল্যান্ড ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ ইসিবি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর