Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিল ওয়াগনারের বিপক্ষে খেলা পছন্দ নয় তামিমের


২১ মে ২০২০ ১৬:৫১

দুর্দান্ত গতি আর সেই সঙ্গে বাউন্ড এবং সুইং সব অস্ত্রেরই অধিকারি নিউজিল্যান্ডের পেসার নিল ওয়াগনার। আর তাই তো বিশ্বের যেকোনো ব্যাটসম্যানের পক্ষেই তার বিপক্ষে খেলাটা দুর্বিষহ হয়ে পড়ে। ঠিক সে বিষয়টিই সকলের সামনে জানিয়েছিলেন বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক এবং ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল।

বৃহস্পতিবার (২১ মে) তামিমের লাইভ শো’তে অতিথি হয়ে এসেছিলেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। আড্ডার এক পর্যায়ে আলোচনার বিষয়বস্তু হয়ে আসেন নিল ওয়াগনার। আর বর্তমান আইসিসি’র টেস্ট বোলারদের র‍্যাংকিংয়ে দুই নাম্বারে থাকা ওয়াগনার কতটা ভয়ংকর সেই বর্ণনায় দিলেন তামিম।

বিজ্ঞাপন

উইলিয়ামসনের উদ্দেশে কিছুটা ঠাট্টার ছলে তামিম বলেন, ‘আসলে তোমার সঙ্গে একটা বিষয়ে আমি কথা বলেতে চাই। অবশ্য আমিই প্রথম ব্যাটসম্যান না যে এই বিষয় নিয়ে কথা বলেছে। আসলে নিল ওয়াগনার যেটা করছে এটা কিন্তু ঠিক না। ওকে খেলাটা পছন্দ করি না।’ এই কথাটা বলেই তামিম হেসে ফেলেন আর সেই সঙ্গে হাসি থামাতে পারেননি কিউই অধিনায়কও।

তামিম আরও বলেন, ‘আমার এখনও মনে আছে হ্যামিল্টনে ২০১৯ সালে তোমাদের সঙ্গে টেস্ট খেলছিলাম। তো সে একনাগাড়ে বাউন্সার দিয়েই যাচ্ছে আর আমি ডাক করে যাচ্ছি। তো কিছুক্ষণ পর ওয়াগনার এসে আমাকে বললো, “তুমি কি আরও দুইদিন ডাক করার জন্য প্রস্তুত? তোমার হ্যামস্ট্রিং কি দুইদিন ধরে ডাক করার জন্য যথেষ্ট শক্তিশালী?”

তামিম পরবর্তীতে উইলিয়ামসনকে প্রশ্ন করেন তো আসলে সে কি চিন্তা করে এমন কৌশলে বল করে? জবাবে কিউই অধিনায়ক বলেন, ‘আসলে আমি নিজেও জানি না ও আসলে কি চিন্তা করে। দেখো ও কিন্তু খুব লম্বা বোলার নয় কিন্তু ওর ফিটনেস দুর্দান্ত। ওয়াগনার সহজে ক্লান্ত হয় না, দেখো ওর মানসিকতা তোমাকে বলেছে দুইদিন ডাক করতে প্রস্তুত কিনা। অধিনায়ক হিসেবে এমন বোলার পাওয়াটা সত্যিই খুব ভাগ্যের ব্যাপার।’

বিজ্ঞাপন

২০১৯ সালে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৫ উইকেট, দ্বিতীয় ইনিংসে ২ উইকেট নিয়েছিলেন ওয়াগনার। আর দ্বিতীয় টেস্টে আরও ভয়ংকর হয়ে বাংলাদেশ দলের উপর হামলে পড়েছিল ওয়াগনার। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৪ উইকেট এবং দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট। দুই টেস্টে সর্বমোট ১৬ উইকেট নেন ওয়াগনার।

কেন উইলয়ামসন তামিম ইকবাল তামিমের লাইভ শো নিল ওয়াগনার

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর