Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দর্শকদের স্টেডিয়ামে প্রবেশের অনুমতি দিল পোল্যান্ড


৩০ মে ২০২০ ১৭:০২

Poland’s forward Robert Lewandowski scores a penalty during the FIFA World Cup 2018 qualification football match between Poland and Romania in Warsaw, Poland on June 10, 2017. / AFP PHOTO / JANEK SKARZYNSKI

স্পোর্টস ডেস্ক
মহামারী করোনাভাইরাসের আতঙ্ক এখনো কাটেনি। তবে প্রকোপ কমে এসেছে অনেকটাই। ফলে অন্যান্য কার্যক্রমের সঙ্গে ধীরে ধীরে খেলাধুলা মাঠে ফিরছে। ইউরোপের জনপ্রিয় পাঁচ লিগের মধ্যে ফরাসি লিগ ওয়ান বাতিল হয়েছে অনেক আগেই। জার্মান বুন্দেসলিগা শুরু হয়েছে সপ্তাহ দুই আগে। বাকি তিন লিগ শুরুর দিনক্ষণ চূড়ান্ত হয়েছে। তবে কোথাও দর্শকদের মাঠে প্রবেশের অনুমতি দেওয়া হয়নি। করোনার মধ্যে এই সাহসটা প্রথম দেখালো পোল্যান্ড।

বিজ্ঞাপন

পরিচিত লিগগুলোর মধ্যে প্রথম দেশ হিসেবে দর্শকদের মাঠে প্রবেশের অনুমতি দিয়েছে পোল্যান্ড সরকার। গতকাল শুক্রবার (২৯ মে) এক সংবাদ সম্মেলন করে এই ঘোষণা দিয়েছে দেশটির প্রধানমন্ত্রী মাতেউস মরাভিয়েৎস্কি।

মাতেউস মরাভিয়েৎস্কি জানান, আগামী ১৫ জুন থেকে মাঠে বসে ফুটবল ম্যাচ দেখতে পারবেন পোল্যান্ডের ফুটবল সমর্থকরা। তবে পুরো স্টেডিয়াম জুড়ে সমর্থক থাকতে পারবেন না। প্রাথমকি পর্যায়ে ধারণক্ষমতার ২৫ শতাংশ দর্শককে মাঠে প্রবেশের অনুমতি দেওয়া হবে। টিকিট কিনতে হবে অনলাইনে।

প্রায় আড়াই মাস বন্ধ থাকার পর আগামী ২ জুন থেকে ফের মাঠে গড়াচ্ছে পোলিশ লিগ একস্ত্রাকলাসা। ইউরোপের অন্যান্য দেশগুলোর মধ্যে হাঙ্গেরি, চেক রিপাবলিক, এস্তোনিয়া, ফারো আইল্যান্ড ও জার্মানিতে লিগ শুরু হয়েছে আরও আগেই। আর করোনা ঝুঁকির কথা বিবেচনা করে ফ্রান্স, বেলজিয়াম ও নেদারল্যান্ড নিজ নিজ লিগ বাতিল করেছে।

সারাবাংলা/এসএইচএস/জেএইচ

করোনা দর্শক পোল্যান্ড ফুটবল

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর