Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফুটবল-জীবন স্বাভাবিক হওয়া নিয়ে মেসির শঙ্কা


১ জুন ২০২০ ১৩:২৬

স্পোর্টস ডেস্ক
অর্থনীতি, জীবনযাত্রা কিছুটা সচল করতে করোনাভাইরাস আতঙ্কের মধ্যেই বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান, যানবাহন চালুর সিদ্ধান্ত নিচ্ছে সরকার। তবে আতঙ্কটা কমেনি এতটুকুও, বরং বেড়েছে। ইউরোপে কমলেও দক্ষিণ এশিয়ায় দিনকে দিন করোনায় আক্রান্ত বা মৃতের সংখ্যা বেড়েই চলেছে। বিশ্বজুড়ে এখন পর্যন্ত প্রায় ৩ লাখের বেশি মানুষ মারা গেছে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে। আক্রান্তের সংখ্যা ৬২ লাখ ছাড়িয়েছে। হন্যে হয়ে খুঁজেও এখন পর্যন্ত ভ্যাকসিন আবিষ্কার করতে পারেননি চিকিৎসাবিদরা। এদিকে, চলতি মাসে পুনরায় শুরু হচ্ছে ইউরোপের জনপ্রিয় ফুটবল লিগগুলো। লিওনেল মেসি বলছেন, ফুটবল বা জীবন কোনটিই আর আগের মতো চলবে না।

বিজ্ঞাপন

স্প্যানিশ দৈনিক এল পাইসকে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেন, ‘যা ঘটেছে (করোনাভাইরাসে), এরপর পৃথিবীর কী হবে এটা নিয়ে সবার মধ্যেই সংশয় আছে। আমাদের বিহ্বল করে দিয়েছে লকডাউন ও এই পরিস্থিতি। অনেক মানুষ কঠিন সময় পার করেছে। অনেকে আত্মীয়, বন্ধুদের হারিয়েছে, তাদের সৎকারেও অংশ নিতে পারেনি।’

বার্সেলোনার আর্জেন্টাইন অধিনায়ক বলেন, ‘আমার মনে হয়, এই দুর্যোগের অনেক নেতিবাচক দিক আছে। কিন্তু আপনজন হারানোর চেয়ে খারাপ কিছু হতে পারে না। এটা আমাকে খুব হতাশ করেছে। আমার মনে হয়, কখনোই ফুটবল আগের মত হবে না। শুধু ফুটবল নয়, আমার মনে হয় জীবনও সার্বিকভাবে আর আগের মত হবে না।’

প্রায় তিন মাস বন্ধ থাকার পর আগামী ১১ জুন থেকে পুনরায় মাঠে গড়াচ্ছে স্প্যানিশ লা লিগা। মেসিদের বার্সেলোনা মাঠে নামবে ১৪ জুন। বাংলাদেশ সময় রাত ২টায় কাতালান ক্লাবটি সেদিন খেলতে নামবে রিয়াল মায়োর্কার বিপক্ষে।

লিগ বন্ধ হওয়ার সময় রিয়াল মাদ্রিদের চেয়ে ২ পয়েন্টে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল বার্সা। ২৭ ম্যাচে ক্লাবটির পয়েন্ট ছিল ৫৮, সমান ম্যাচে রিয়ালের পয়েন্ট ৫৬। লা লিগার প্রতিটি দলের এখনো ১১ রাউন্ড করে খেলা বাকি।

সারাবাংলা/এসএইচএস/জেএইচ

করোনা ফুটবল বার্সালোনা লিওনেল মেসি

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর