Monday 28 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দূত তামিম বললেন ‘সম্মানিত বোধ করছি’


১ জুন ২০২০ ২০:১২

স্পোর্টস ডেস্ক
ক্ষুধামুক্ত বিশ্ব গড়ার কাজে জাতিসংঘের খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি)-র গুডউইল দূত হয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। সোমবার (১ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে ডব্লিউএফপি। তামিম ইকবাল বলেছেন, দূতের দায়িত্ব পেয়ে সম্মানিতবোধ করছেন তিনি।

সোমবার বিকেলে নিজের ফেরিফাইড ফেসবুক পেজে এক ভিডিও বার্তা দিয়েছেন তামিম।

ওয়ানডে অধিনায়ক বলেছেন, ‘আজ আমি বাংলাদেশে জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি ওয়াল্ড ফুড প্রোগ্রামের জাতীয় শুভেচ্ছাদূত হিসেবে নিযুক্ত হয়েছি। আমি জাতিসংঘের সংস্থা ডব্লিউএফপি-র জাতীয় গুডউইল অ্যামবাসাডর হিসেবে নিযুক্ত হতে পেরে সম্মানিত বোধ করছি। এই সংস্থাটি বাংলাদেশসহ সারা বিশ্বকে ক্ষুধামুক্ত করার জন্য কাজ করে চলেছে। যদিও সাম্প্রতিক সময়ে বাংলাদেশ প্রশংসনীয় মাত্রায় অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করেছে, তবুও দারিদ্র্যের হার এখনও প্রকট, বিশেষ করে গ্রামীণ অঞ্চলগুলোতে। চলমান কোভিড-১৯ মহামারী অনেকের জীবনকেই আরও বেশী সংকটময় করে তুলেছে। আমি সাধ্যমত চেষ্টা করার আশা রাখি যাতে ডব্লিউএফপি ক্ষুধার বিরুদ্ধে লড়াই করে সহযোগিতা প্রয়োজন এমনসব পরিবারের পাশে দাঁড়াতে পারে।’

ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল অনেকদিন ধরেই বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক। দেশে ও বিদেশে তার দারুণ জনপ্রিয়তা রয়েছে। এমন একজনকে শুভেচ্ছাদূত করতে পেরে উচ্ছ্বাসিত বাংলাদেশে ডব্লিউএফপির কান্ট্রি ডিরেক্টর ও ডিরেক্টর রিচার্ড রাগান।

তিনি বলেন, ‘তামিম একজন সফল ক্রিকেটার যে দেশে এবং বিদেশে অনেকের কাছেই সমানভাবে প্রিয়। জনপ্রিয়তা ও নাগালের পাশাপাশি তামিমের রয়েছে কর্মক্ষেত্রে অবিশ্বাস্য রকমের নৈতিকতা, মানুষের প্রতি সমবেদনা ও জনহিতকর কাজের স্পৃহা। ডব্লিউএফপি পরিবারে তাকে পেয়ে আমরা ভীষণভাবে উচ্ছ্বসিত।’

বিজ্ঞাপন

১৯৭৪ সাল থেকে বাংলাদেশে কাজ করছে ডব্লিউএফপি। সংস্থাটি এখন পর্যন্ত ১৫৫ মিলিয়ন অরক্ষিত ও খাদ্য নিরাপত্তাহীন মানুষকে সহযোগিতা প্রদান করেছে।

সারাবাংলা/এসএইচএস/জেএইচ

জাতিসংঘ তামিম ইকবাল শুভেচ্ছাদূত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর