Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফাঁকা মাঠে বিশ্বকাপ চান না ওয়াসিম


৫ জুন ২০২০ ২১:৩৪

মহামারি করোনাভাইরাস পরিস্থিতিতে এখনো স্তব্ধ পুরো বিশ্ব। তবে এভাবে আর কতদিন! বিশ্ব অর্থনীতিতে ধ্বস নেমেছে। ফলে স্বাস্থ্যবিধি মেনেই চালু করা হচ্ছে বিভিন্ন কার্যক্রম। ক্রীড়াঙ্গনও ধীরে ধীরে সচল হচ্ছে। সব কিছু ঠিক থাকলে ইউরোপের শীর্ষ ফুটবল জমে উঠবে চলতি মাসে। দর্শকহীন মাঠে আন্তর্জাতিক ক্রিকেট চালুর প্রস্তুতিও নেওয়া হচ্ছে। এসবের মধ্যে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনা করছে আইসিসি। তবে পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম এমন বিশ্বকাপ চাইছেন না।

বিজ্ঞাপন

বিশ্বকাপ মানেই উন্মাদনা। দর্শক, সমর্থকদের বাড়তি আগ্রহ, গ্যালারিতে বসে গলা ফাটানো। যাতে ক্রিকেটাররাও অনুপ্রেরণা পেয়ে থাকেন। সেই দর্শকরাই যদি না থাকেন স্বাভাবিকভাবেই বিশ্বকাপ পানসে লাগবে। কুমার সাঙ্গাকারা, ব্রেন্ডন ম্যাককালাম, সাইমন ক্যাটিচের মতো সাবেক তারকারা দর্শকশূন্য বিশ্বকাপের বিপক্ষে কথা বলেছেন। ওয়াসিম আকরামও তাদের সুরে কথা বলেছেন।

সম্প্রতি পাকিস্তানি গণমাধ্যম ‘দ্য নিউজ’কে দেওয়া সাক্ষাৎকারে ওয়াসিম বলেন, ‘ব্যক্তিগতভাবে আমি মনে করি এটি (দর্শকহীন মাঠে বিশ্বকাপ) ভালো পরিকল্পনা নয়। দর্শক ছাড়া কিভাবে একটি ক্রিকেট বিশ্বকাপ সম্ভব! বিশ্বকাপ মানেই দর্শকের সমারোহ, নিজের দলকে সমর্থন করতে বিশ্বের সব প্রান্ত থেকে সমর্থকরা আসবে। এমন আবহ দর্শকশূন্য স্টেডিয়ামে পাওয়া সম্ভব নয়।’

বিশ্বকাপ পেছানোর পরামর্শ দিয়েছেন পাকিস্তানি কিংবদন্তি, ‘আমি বিশ্বাস করি, আইসিসির আরও উপযুক্ত সময়ের জন্য অপেক্ষা করা উচিত। যখন এই মহামারি কমে যাবে এবং নিষেধাজ্ঞাগুলো শিথিল হবে, তখন আমরা একটি যথাযথ বিশ্বকাপ পেতে পারি।’

পূর্ব সূচি অনুযায়ী অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার কথা রয়েছে অক্টোবরের ১৮ তারিখে, শেষ হওয়ার কথা ১৫ নভেম্বর। এদিকে, বিশ্বকাপ নিয়ে বিভিন্ন খবর পাওয়া যাচ্ছে। কদিন আগে আইসিসির পক্ষ থেকে বলা হয়েছে, ঠিক সময়ে বিশ্বকাপ আয়োজনের জন্য কাজ করে যাচ্ছে আইসিসি। আয়োজক দেশ অস্ট্রেলিয়া আবার ঠিক সময়ে বিশ্বকাপ আয়োজনে সন্দিহান। করোনাভাইরাসের কথা চিন্তা করে বিশ্বকাপ পেছানোর কথাও শোনা যাচ্ছে।

ওয়াসিম আকরাম করোনা করোনাভাইরাস

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর