Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তরফদারের পর এবার বাফুফে নির্বাচন নিয়ে অভিযোগ বাদল রায়ের


৭ জুন ২০২০ ২৩:৫৯

স্পোর্টস করেসপন্ডেন্ট
ঢাকা: দেশে লকডাউন সীথিলের আভাস পেয়েই আলোচিত-সমালোচিত নির্বাচন নিয়ে যে তোড়জোড় শুরু করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। এই ক’দিন আগেই নির্বাচন পদ্ধতি নিয়ে প্রশ্ন তুলেছেন ফুটবল সংগঠক তরফদার রুহুল আমিন। তার পরপরই আজ ‘নির্বাচন কার্যক্রমের ত্রুটি’ নিয়ে অভিযোগ তুলেছেন বাফুফের সহ-সভাপতি বাদল রায়।

তরফদারের সুর মিলিয়ে বাদল রায়ের অভিযোগ, অনিয়মতান্ত্রিকভাবে ভোট নিয়ে রাজনীতি করছে ফেডারেশনের কর্মকর্তারা। কার্যনির্বাহী কমিটির অনুমোদন ছাড়াই ভোটারদের কাছে ডেলিগেট ফরম পাঠানো হচ্ছে। ভোটের পাল্লা ভারী করতে যেসব ক্লাবের ভোটার হওয়ার যোগ্যতা নেই তাদের নিয়ম বহির্ভূতভাবে ভোটার করানোর তোড়জোড় করা হচ্ছে বলেও দাবি এই সহসভাপতির।

দুই পৃষ্ঠার অভিযোগ নামায় তিনি আরো উল্লেখ করেন, ক্লাব লাইসেন্সিংয়ের আওতাভুক্ত এমন ক্লাবকেও সব শর্ত পূরণে বাধ্য করছে ফেডারেশন। হুমকিসহ অর্থ প্রলোভনের মতো সংবিধান লঙ্গন কার্যক্রমেও বাফুফে লিপ্ত হচ্ছে বলে অভিযোগ করা হচ্ছে।

এমন কার্যকলাপের পেছনে ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগের হস্তক্ষেপ আছে বলে দাবি বাদল রায়ের। এসব অভিযোগ নিয়ে আজ রবিবার ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিনের বরাবর একটি অভিযোগ পত্র পাঠান তিনি। এছাড়াও করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে বাফুফের নির্বাচন করার অনুরোধ জানিয়েছেন এ অভিযোগ পত্রে। এর ব্যত্যয় ঘটলে এ বিষয়টি নিয়ে এএফসির দ্বারস্থ হবেন বলে হুশিয়ারি দেন বাদল রায়।
ক’দিন আগে এই ধরনের অভিযোগ নিয়ে কথা বলেছেন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের (বিডিডিএফএ) মহাসচিব এবং বাংলাদেশ ফুটবল ক্লাবস অ্যাসোসিয়েশনের (বিএফসিএ) সভাপতি তরফদার মো. রুহুল আমিন।

বাফুফে নির্বাচন সামনে রেখে ডেলিগেট যাচাই-বাছাইয়ের জন্য যে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন, সেই কমিটির কার্যক্রম নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। নিরপেক্ষ লোকদের সমন্বয়ে কমিটি গঠনের আহবান জানিয়েছেন রুহুল আমিন। সেটা করা না হলে প্রয়োজনে আইনের দ্বারস্থ হবেন বলে হুশিয়ারি দিয়েছেন। একই সঙ্গে সরকারের সমস্ত নিয়ম-কানুন, স্বাস্থ্যবিধি মেনে এবং সকলের উপস্থিতিতে সুষ্ঠু-সুন্দর পরিবেশে নির্বাচন আয়োজন করা হলে বিডিডিএফএ এবং বিএফসিএ এই দুই সংগঠনের পক্ষ থেকে নির্বাচন সাফল্যমন্ডিত করতে বাফুফেকে সব ধরনের সহযোগিতারও আশ্বাস দিয়েছেন তরফদার রুহুল আমিন।

এ ব্যাপারে ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ এক গণমাধ্যমকে জানান, ‘এই চিঠিটি বাফুফের নির্বাচন সংক্রান্ত তিন সদস্যের কমিটির কাছে পাঠাতে বলেছেন সভাপতি। কমিটিতে আছেন আবদুস সালাম মুর্শেদী, আবদুর রহিম ও হারুনুর রশিদ। চিঠির অভিযোগ সত্য নয়। আমি এবং বাফুফের সচিবলায় পুরোপুরি গঠনতন্ত্র অনুসারেই কাজ করছে। কাজেই এখানে অনিয়মের কোনো সুযোগ নেই। আমরা বিভিন্ন ক্লাবের কাছে যেসব তথ্য চাইছি সেগুলো নির্বাচনের সঙ্গে সম্পৃক্ত নয়। টাকা দেওয়ার প্রলোভন ঠিক নয়।’

যতই দিন গড়াচ্ছে বাফুফে নির্বাচন নিয়ে নতুন নতুন মোড় দেখা মিলছে। এখন দেখার বিষয় নির্বাচনের জল কোথায় গড়ায়।

সারাবাংলা/জেএইচ

আবু নাইম সোহাগ তরফদার রুহুল আমিন বাদল রায় বাফুফে নির্বাচন বাংলাদেশ ফুটবল ফেডারেশন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর