Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘রোনালদো প্রজন্মের সেরা ফুটবলার’


৮ জুন ২০২০ ১২:২৭

গত ফেব্রুয়ারিতে ৩৫ পেরিয়েছেন, তাতে কী! বয়সটা ক্রিস্টিয়ানো রোনালদোর কাছে যেন স্রেফ একটা সংখ্যা। এই বয়সেও তার নিবেদন আর সাফল্যের ক্ষুধা তরণদেরও হার মানায়। সময়ের আরেক বিস্ময়কর ফুটবলার লিওনেল মেসির সঙ্গে বরাবরই তুলনা হয় রোনালদোর। তবে জুভেন্টাসের তরুণ ফুটবলার ম্যাথিউস ডি লিটের মতে, রোনালদোই এই প্রজন্মের সেরা ফুটবলার।

রোনালদোর প্রতি ডাচ তরুণের মুগ্ধতা অনেক পুরনো। আয়াক্সে থাকাকালীন সময়ে বার্সেলোনা যাওয়ার সুযোগও ছিল ডি লিটের সামনে। কিন্তু রোনালদোর সঙ্গে খেলতে চান বলে বেছে নিয়েছেন জুভেন্টাসকে। এক সঙ্গে খেলে তার মুগ্ধতা আরও বেড়েছে!

সম্প্রতি টুট্টো স্পোর্সটকে দেওয়া এক সাক্ষাৎকারে ডি লিট বলেন, ‘রোনালদোর প্রজন্মে সেই সেরা। তরুণ খেলোয়াড়দের জন্য বড় উদাহরণ। আমি তাকে দেখে সবসময়ই উন্নতি করার চেষ্টা করি কারণ সে অনুশীলনে পাগলের মতো তীব্রতা নিয়ে কাজ করে। আমি অবাক হয়ে যাই যে তার বয়স কি আসলেই ৩৫ বছর!’

জুভেন্টাসের দুই তরুণ তারকা পাওলো দিবালা ও রদ্রিগো বেনতকুরেরও প্রসংশা করেছেন ডি লিট। বলেছেন, ‘আমাদের দারুণ সব খেলোয়াড় নিয়ে একটি দুর্দান্ত দল রয়েছে। দক্ষিণ আমেরিকানরাই বেশি মজার। রোনালদোর পাশাপাশি আমি পাওলো দিবালা ও রদ্রিগো বেনতাকুরও টেকনিক্যালি দুর্দান্ত। রদ্রিগোকে অবমূল্যায়ন করা হয়, তার খুব ভালো একটা ভবিষ্যৎ রয়েছে।’

আয়াক্স ছেড়ে জুভেন্টাসে এসে প্রথম দিকে সেভাবে সুযোগ পাচ্ছিলেন না তরুণ ফুটবলার। তবে কিয়েল্লিনির ইনজুরিতে এবারের মৌসুমে বেশ ভালো সুযোগই মিলেছে তার। নিজেেকে প্রমাণও করেছেন নিয়মিত পারফর্ম করে। এর মধ্যেই করোনাভাইরাসের হানা। ডি লিটকে হয়তো বেশিদিন আর থেমে থাকতে হচ্ছে না। চলতি মাসের ২০ তারিখে আবারও মাঠে গড়ানোর কথা রয়েছে ইতালিয়ান সিরি ‘আ’ লিগ।

কিংবদন্তি ক্রিস্টিয়ানো রোনালদো লিওনেল মেসি সেরা ফুটবলার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর