Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা আতঙ্কে অনুশীলন ক্যাম্প বাতিল পাকিস্তানের


১০ জুন ২০২০ ১২:৪৭

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজকে সামনে রেখে অনুশীলন ক্যাম্প আয়োজন করতে চেয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। সবকিছু ঠিকঠাকও করে ফেলেছিল, তবে শেষ পর্যন্ত সেদেশে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় লাহোরে অনুশীলন ক্যাম্প বাতিল করে পাকিস্তান ক্রিকেট বোর্ড-পিসিবি।

মঙ্গলবার (৯ জুন) পিসিবি এক বিবৃতি থেকেই ইঙ্গিত মিলেছে ক্যাম্প বাতিলেরই। তারা জানায়, করোনা পরিস্থিতির ভেতরে খেলোয়াড়দের নিরাপদ ও সুরক্ষিত পরিবেশে রাখাটা অনেক বড় চ্যালেঞ্জিং। বিশেষ করে খেলোয়াড়দের জন্য পুরোপুরি নিরাপদ পরিবেশ তৈরি করাটা কঠিনই হয়ে যেত তাদের জন্য।

তবে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের সঙ্গে পিসিবি সবকিছু ঠিক করে ফেলেছে আগেই। সিদ্ধান্ত হয়েছে আগামি জুলাইয়ের প্রথম সপ্তাহেই ইংল্যান্ড সফরের উদ্দেশে উড়ে যাওয়ার কথা পাকিস্তানের। সেখানে পৌঁছানোর পর চার সপ্তাহ কোয়ারেনটাইন এবং অনুশীলনের জন্য বরাদ্দ রাখা হয়েছে। তাই দুই বোর্ড আলোচনা করছে, সফরের সময়টি যেন আরও এক সপ্তাহ এগিয়ে আনা হয়। যুক্তরাজ্য সরকারের বর্তমান বিধিনিষেধই হলো, দেশের বাইরে থেকে কেউ এলে, তাকে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেনটাইনে যেতে হবে।

আর এই সফরকে সামনে রেখেই লাহোরের একাডেমি ও গাদ্দাফি স্টেডিয়ামে অনুশীলন ক্যাম্প করার পরিকল্পনা করে পিসিবি। সেখানে ২৫ সদস্যের দলকেই পুরোপুরি আবাসিকভাবে জনবিচ্ছিন্ন করে অনুশীলন ক্যাম্পের পরিকল্পনা করা হয়েছিল।

তবে সমস্যা হয়ে দাঁড়িয়েছে একাডেমিতে ২৫ সদস্যের দলকে আবাসিক সুবিধা দেওয়ার মতো ব্যবস্থাই নেই। তবে বিকল্প ব্যবস্থা হিসেবে ৮ কিলোমিটার দূরের একটি আবাসিক হোটেলে পুরো দলকে রাখার সিদ্ধান্ত নিয়েছিল দেশটির ক্রিকেট বোর্ড। কিন্তু তাতে বাগড়া দিয়েছে পাকিস্তানের করোনা পরিস্থিতি। দিনকে দিন এই পরিস্থিতির অবনতি ঘটছে আর তাই তো লকডাউন ভেঙে খেলোয়াড়দের বাইরে রাখার বিষয়টিতে উদ্বেগ দেখা দিয়েছে।

এত বিশাল এলাকা জীবাণূমুক্ত রাখা এবং খেলোয়াড়দের সুরক্ষা নিশ্চিত করতে পারা নিয়ে নিজেরাই সন্দিহান। এছাড়াও ক্রিকেটাররা এমন কঠোর আইন মেনে চলতে পারবে কিনা সেটাও ভাববার বিষয়। তাই তো এমন সব কিন্তুর কারণেই লাহোরের ক্যাম্প বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।

অনুশীলন ক্যাম্প করোনাভাইরাস পাকিস্তান ক্রিকেট বোর্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর