Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেপ্টেম্বর-অক্টোবরে আইপিএল!


১২ জুন ২০২০ ১৮:৫২

আগামী সেপ্টেম্বর-অক্টোবরে মাঠে গড়াতে পারে আইপিএলের ১৩তম আসর। টুর্নামেন্টটির গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান বিজেশ প্যাটেল এমনই ইঙ্গিত দিয়েছেন। তবে বিষয়টি টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আইসিসির সিদ্ধান্তের ওপর নির্ভর করছে বলেও জানিয়েছেন তিনি।

আইপিএলের এবারের আসর মাঠে গড়ানোর কথা ছিল গত মার্চের ২৯ তারিখে। করোনাভাইরাসের কারণে তা সম্ভব হয়নি। তবে আইপিএল ভেস্তে যাক তা কোনভাবেই চাইছে না ভারতীয় ক্রিকেট বোর্ড- বিসিসিআই। এদিকে, অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা। ফলে অনেকটা সাংঘর্ষিকই হয়ে পড়েছে মেগা ইভেন্ট দুটি। বিষয়টি এমন দাঁড়িয়েছে যে, চলতি বছরে বিশ্বকাপ হলে আইপিএল হবে না আবার আইপিএল হলে বিশ্বকাপ হবে না।

বিজ্ঞাপন

বিজেশ প্যাটেল বললেন, যেভাবেই হোক আইপিএল আয়োজন করতে চায় ভারত, ‘আইপিএল আয়োজনে আমরা সেপ্টেম্বর-অক্টোবরের উইন্ডোর দিকে তাকিয়ে আছি। তবে বিষয়টি নির্ভর করছে টি-টোয়েন্টি বিশ্বকাপ বিষয়ে আইসিসির সিদ্ধান্তের ওপর। অবশ্যই আমরা চলতি বছরে আইপিএল আয়োজন করতে চাই। এই টুর্নামেন্টটা বিশ্বের অন্যতম জমজমাট টুর্নামেন্ট। আমাদের টার্গেট সময়ের আগে আর তিন মাস সময় বাকি। সরকারের অনুমতিও লাগবে। আমরা স্বাস্থ্য মন্ত্রাণালয়ের পরামর্শও নিব।’

এদিকে, ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হচ্ছে আইপিএল আয়োজনের জন্য আইসিসিকে বিশ্বকাপ পেছানোর চাপ দিচ্ছে বিসিসিআই। অস্ট্রেলিয়ার পক্ষে থেকেও করোনা পরিস্থিতি মোকাবিলা করে যথাসময়ে বিশ্বকাপ আয়োজনের বিষয়ে শঙ্কা প্রকাশ করা হয়েছে।

আইপিএল করোনাভাইরাস

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর