Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিলভা-কাভানিকে ফ্রি’তেই ছাড়ছে পিএসজি


১৪ জুন ২০২০ ১৮:২৬

নেইমার যাওয়ার পর থেকেই পিএসজি ছাড়ার চেষ্টা করছিলেন এডিনসন কাভানি। কয়েক মৌসুম পর পিএসজিই ছেড়ে দিচ্ছে উরুগুইয়ান এই স্ট্রাইকারকে। চ্যাম্পিয়ন্স লিগের চলতি মৌসুম শেষে এডিনসন কাভানি এবং আরেক তারকা ফুটবলার থিয়াগো সিলভার সঙ্গে চুক্তি থাকছে না পিএসজির।

ফরাসি ক্লাবটির সোনালী প্রজন্মের বড় সাক্ষী এই দুইজন। ২০১২ সালে এসি মিলান থেকে সবচেয়ে দামী ডিফেন্ডারের চুক্তিতে পিএসজিতে নাম লিখিয়েছিলেন সিলভা। ৪ কোটি ২০ লাখ ইউরোতে ফরাসি ক্লাবটিতে এসেছিলেন ব্রাজিলিয়ান তারকা। অল্প সময়ের মধ্যেই দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেন। ব্রাজিলের সাবেক অধিনায়ক পিএসজিতেও অধিনায়কত্ব পান। চলতি মৌসুমেও অধিনায়কত্বের দায়িত্ব পালন করছিলেন। তবে বড় শত্রু হয়ে দাঁড়িয়েছে বয়স।

বয়স ৩৫ চলছে ব্রাজিলিয়ান তারকার। একজন ফুটবলারের জন্য এই বয়স বেশিই বলতে হবে। ‘বুড়ো’ সিলভার সঙ্গে চুক্তি নবায়ন করতে চাচ্ছে না পিএসজি। ঠিক একই ঘটনা কাভানির ক্ষেত্রেও।

২০১৩ সালে পিএসজিতে এসেছিলেন কাভানি। জ্লাতান ইব্রাহিমোভিচের সঙ্গে রেকর্ডের পর রেকর্ড গড়েছেন। ইব্রা পিএসজি ছাড়ার পর ক্লাবটির সবচেয়ে বড় তারকা হয়ে উঠেছিলেন। তবে নেইমার বার্সেলোনা থেকে হইচই ফেলে পিএসজিতে গেলে কদর কমতে থাকে কাভানির। তবুও এরই মধ্যে পিএসজি ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা বনে গেছেন উরুগুইয়ান স্ট্রাইকার। ফরাসি ক্লাবটির হয়ে তিনশর বেশি ম্যাচ খেলে গোল করেছেন ২০০। মাউরো ইকার্দিই হয়তো যম হলেন কাভানির!

ইন্টার থেকে ধারে পিএসজিতে খেলতে এসে গত মৌসুমে দুর্দান্ত ফুটবল খেলেছেন ইকার্দি। যাতে এবারের মৌসুমে তার সঙ্গে স্থায়ী চুক্তিই করে নিয়েছে পিএসজি। ইকার্দির সঙ্গে চুক্তি করার কারণেই হয়তো একই পজিশনের ৩৩ বছর বয়সী কাভানিকে আর প্রয়োজন মনে করছে না ফরাসি ক্লাবটি।

সম্প্রতি পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো এক সাক্ষাৎকারে জানিয়েছেন, ‘কাভানি আর থিয়াগো সিলভা? হ্যাঁ, ওদের সময় ফুরিয়ে এসেছে। এই মৌসুমের শেষ পর্যন্ত ওরা দলের সঙ্গে থাকবে, এমনটাই পরিকল্পনা আমাদের। আমাদের জন্য এটা অনেক কঠিন একটা সিদ্ধান্ত ছিল। যে খেলোয়াড়েরা পিএসজির ইতিহাসের সঙ্গে জড়িত, তাদেরকেই ছেড়ে দিতে হচ্ছে। পিএসজির হয়ে ওদের কাহিনীগুলো অনেক সুন্দর। তবে হ্যাঁ, আমরা শেষের ডাক শুনতে পাচ্ছি। ভবিষ্যতের কথা চিন্তা করে ও তরুণদের সুযোগ দেওয়ার কথা চিন্তা করে হলেও আমাদের একটা সিদ্ধান্ত নিতে হত।’

শোনা যাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি, আর্সেনালের মতো ইংলিশ ক্লাবগুলো সিলভা-কাভানির প্রতি আগ্রহ দেখাচ্ছে। দেখা যাক, দুজনের পরবর্তী ঠিকানা ইংলিশ ফুটবলে নাকি অন্য কোথাও হয়।

এডিনসন কাভানি থিয়াগো সিলবা থিয়াগো সিলভা পিএসজি প্যারিস সেইন্ট জার্মেই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর