Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামাল ভূঁইয়াদের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছেন জেমি


১৬ জুন ২০২০ ১৭:২২

স্পোর্টস করেসপন্ডেন্ট
ঢাকা: বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সঙ্গে আরো দুই বছরের চুক্তি নবায়ন হয়েছে জেমি ডে’র। লাল-সবুজ ডেরায় ২০২২ সালের আগস্ট পর্যন্ত কোচ হিসেবে থাকছেন এই ইংলিশ কোচ। আনুষ্ঠানিক চুক্তি নবায়নের পর উচ্ছ্বসিত জেমি জানালেন, জাতীয় দলের উন্নয়ন ও অগ্রগতি নিয়ে কাজ করতে মুখিয়ে আছেন তিনি।
আজ আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সঙ্গে চুক্তি নবায়ন করেছেন একটি ভিডিও বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন জেমি।

বিজ্ঞাপন

চু্ক্তির বিষয়টি নিশ্চিত করে জেমি ডে বলেন, নিশ্চিত করার জন্য বলছি আমি বাংলাদেশ ফুটবল দলের প্রধান কোচ হিসেবে দুই বছরের চুক্তির বিষয়টিতে সম্মত হয়েছি। ভবিষ্যতে বাফুফের সঙ্গে আবারো কাজ করার জন্য মুখিয়ে আছি। অবশ্যই খেলা ফেরা এবং জাতীয় দলের সঙ্গে কাজ করার ব্যাপারে অনেক উদ্বেলিত।

অক্টোবর ও নভেম্বরে বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশের আরো চারটা ম্যাচ বাকী আছে। এই মিশনে আরো ভাল করতে চান জেমি, ‘এখন আমি জাতীয় দলের আরো উন্নয়ন ও অগ্রগতির কথা চিন্তা করছি। অক্টোবর আর নভেম্বরে আমাদের কঠিন চারটা ম্যাচ আছে। আমি অধীর আগ্রহে আছি খেলায় ফেরার জন্য এবং জাতীয় দলের ফুটবলারদের ক্যাম্পের মাধ্যমে বিশ্বকাপ বাছাইপর্বের মিশনে পুরো প্রস্তুত করার জন্য।’

ভারত, আফগানিস্তান ও ওমানের সঙ্গে এবছর বিশ্বকাপ বাছাইয়ের তিনটা হোম ম্যাচ আছে বাংলাদেশের। আর কাতারের সঙ্গে অ্যাওয়ে ম্যাচ। এ বছরটা সাফল্যে মোড়ানো চান জেমি, ‘এই বছরটা অনেক এক্সাইটিং। নতুন চুক্তিতে খেলোয়াড়দের মনোযোগী করে তোলাই আমার ইচ্ছা। এবং তাদের নিয়ে একটা ভাল ফল দেয়ার ব্যাপারে আশাবাদী।’

ম্যাচের অন্তত পক্ষে চার সপ্তাহ আগে থেকে ক্যাম্প শুরু করতে চান জেমি। সেজন্য বাফুফেকে আগেই প্রস্তাব দিয়েছেন তিনি। এর মাঝে ফুটবলারদের ফিটনেসের নিয়ে নানান পরামর্শ দিয়েছে চলেছেন তিনি।

দুই দিন পর বৃহস্পতিবার ভার্চুয়াল এক প্লাটফর্মের মাধ্যমে ২ বছরের সকল কার্যক্রম কথা জানাবেন এই ইংলিশ কোচ।

সারাবাংলা/জেএইচ

জাতীয় ফুটবল দল জেমি ডে প্রধান কোচ বাফুফে বিশ্বকাপ বাছাইপর্ব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর