Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপ খেলার স্বপ্ন দেখছেন শ্রীশান্ত


২১ জুন ২০২০ ১৭:১২

শান্তাকুমার শ্রীশান্ত সর্বশেষ প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেছেন ২০১৩ সালের মে মাসে। সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন ২০১১ সালের আগস্টে। এতোদিন ক্রিকেটের বাইরে থাকার পরও ২০২৩ সালের বিশ্বকাপ খেলার স্বপ্ন দেখছেন তিনি।

২০১৩ সালের আইপিএলে স্পট ফিক্সিংয়ে জড়িয়ে নিষিদ্ধ হয়েছিলেন। নিষেধাজ্ঞা থেকে মুক্ত হবেন আগামী সেপ্টেম্বরে। ঘরোয়া ক্রিকেটের ফিরবেন হয়তো সেপ্টেম্বরেই। নিষেধাজ্ঞার হিসেব কষেই তাকে কেরালার রঞ্জি ট্রফির প্রাথমিক দলে ডাকা হয়েছে। এটাকে বিশ্বকাপ খেলার স্বপ্নের সিঁড়ি মনে করছেন শ্রীশান্ত, ‘আমি এখনো বিশ্বাস করি আমি ২০২৩ বিশ্বকাপে খেলতে পারি। আমি দৃঢ়ভাবেই এটি বিশ্বাস করি।’

শ্রীশান্তের বিশ্বাস কতটা বাস্তবায়িত হয় সেটাই প্রশ্ন। একটা সময় ভারতীয় দলের তারকা পেসারের বর্তমান বয়স ৩৭। সব ধরনের ক্রিকেটের বাইরে ছিলেন প্রায় সাত বছর। এত লম্বা বিরতির পর ফিরে এই বয়সে প্রতিযোগিতামূলক ক্রিকেটে কেমন করবেন সেটাই বড় প্রশ্ন। তাছাড়া ২০২৩ বিশ্বকাপের সময় তার বয়স হবে ৩৯ বছর।

তবুও বিশ্বাসটা রাখছেন এই পেসার, ‘আমার লক্ষ্যটাকে অবাস্তব মনে হতে পারে। তবে আমি সব সময়ই অবাস্তব লক্ষ্য ঠিক করি, বেশির ভাগ খেলোয়াড়ই তাই করে। আপনার যদি অবাস্তব লক্ষ্য না থাকে, তবে তো মাঝারিমানের হয়ে যাবেন। আপনি যখন নিজের অবচেতন মনকে এসব অবাস্তব স্বপ্ন বিশ্বাস করাতে সক্ষম হবেন, তখন বড় কিছু ঘটবেই। আপনি যেকোনো কিছুই অর্জন করতে পারবেন।’

শ্রীশান্তের প্রতিভা নিয়ে সন্দেহ ছিল না কখনোই। ক্যারিয়ারের শুরুর দিকে তার উজ্জল ভবিষ্যত দেখতেন অনেকে। কিন্তু বহুবার বিতর্কে জড়ানো শ্রীশান্ত ফিক্সিংয়ে জড়িয়ে নিজের ক্যারিয়ারটা ধ্বাংস করেছেন নিজেই।

নিষিদ্ধ ছিলেন বিশ্বকাপ খেলার স্বপ্ন ভারতীয় ক্রিকেটার শ্রীশান্ত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর