Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২০২৩ নারী ফুটবল বিশ্বকাপ আয়োজন করবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড


২৬ জুন ২০২০ ১১:০৯

নিকটতম প্রতিদ্বন্দ্বী কলোম্বিয়াকে পেছনে ফেলে ফিফা নারী ফুটবল বিশ্বকাপ- ২০২৩ আসরের যৌথ আয়োজক হয়েছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। বৃহস্পতিবার (২৫ জুন) ফিফা বিশ্বকাপ আয়োজকের নাম ঘোষণা করে। খবর বিবিসি।

চলতি মাসের প্রথমদিকেই বিশ্বকাপ আয়োজকের খাতা থেকে নাম প্রত্যাহার করে ব্রাজিল ও জাপান। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের সামনে তখন কলোম্বিয়া ছাড়া আর কোন প্রতিপক্ষ ছিল না। শেষ লড়াইয়ে কলোম্বিয়াকে পেছনে ফেলে বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব ছিনিয়ে নিয়েছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

২০২৩ সালের জুলাই-আগস্টে অনুষ্ঠিত নারী ফুটবল বিশ্বকাপে প্রথমবারের মতো ৩২ টি দেশ অংশ নেবে। যেখানে এখন ২৪টি দেশ অংশ নেয়। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ১২টি শহরের মোট ১৩টি স্টেডিয়ামে বিশ্বকাপের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো বলেন, ‘নারী ফুটবল বিশ্বকাপের মাধ্যমে সারাবিশ্বে নারীদের অবস্থান পালটে গেছে। খেলাধুলার জগতে নারী ফুটবল খেলোয়াড়রা প্রশংসিত হচ্ছে। গত বছর ফ্রান্সে অনুষ্ঠিত বিশ্বকাপেও নারীরা ব্যাপক সুনাম অর্জন করেছে।’

ফিফা ফুটবল কাউন্সিলের ৩৭ জন সদস্যের উপস্থিতিতে বিশ্বকাপের আয়োজক হিসেবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের নাম ঘোষণা করা হয়।

২০২৩ নারী ফুটবল বিশ্বকাপ টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর