Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এফএ কাপের সেমিতে ম্যানচেস্টার ইউনাইটেড


২৮ জুন ২০২০ ১১:২৭

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপার দৌড় থেকে ম্যানচেস্টার ইউনাইটেড ছিটকে গিয়েছিল অনেক আগেই। সরাসরি চ্যাম্পিয়ন্স লিগ খেলার মতো পয়েন্টও তুলতে পারবে কিনা তা নিয়েও বড় শঙ্কা। এই মুহূর্তে পয়েন্ট টেবিলের ছয় নম্বরে আছে ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাবটি (৩১ ম্যাচে ৪৯ পয়েন্ট)। তবে এফএ কাপের লড়াইয়ে ভালোভাবেই টিকে আছে রেড ডেভিলরা। শনিবার (২৭ জুন) রাতে নরউইচ সিটিকে ১-২ গোলের ব্যবধানে হারিয়ে এফএ কাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে শোলশায়ারের শিষ্যরা।

কোয়ার্টার ফাইনালে ২-১ গোলে জিতে সেমির টিকিট নিশ্চিত করে পগবা, লিংগার্ডরা। অবশ্য নরউইচকে হারাতে কম বেগ পেতে হয়নি ম্যানচেস্টারের ক্লাবটিকে। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে সমতায় ছিল, তাই তো ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। আর যোগ করা সময়ে অধিনায়ক হ্যারি মাগুয়েরের গোলে সেমি নিশ্চিত করে রেড ডেভিলরা।

মাঠের ফুটবলে ম্যানচেস্টার ইউনাইটেডের দাপটই বেশি ছিল। ৬৪ শতাংশ বলের দখল ছিল পগবাদের পায়ে। প্রতিপক্ষের গোলবারে শট নিয়েছিল ৩৬টি, যার মধ্যে লক্ষ্যে ছিল ৮টি। তবুও প্রথমার্ধে গোলের দেখা মেলেনি। ৫১ মিনিটে ওডিওন ইগালোর গোলে ১-০ তে এগিয়ে যায় ইউনাইটেড। তবে খুব বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি রেড ডেভিলরা।

৭৫ মিনিটে টড ক্যান্টওয়েলের গোলে সমতায় ফিরে নরউইচ। ৮৮ মিনিটে টিম ক্লস লাল কার্ড দেখলে দশ জনের দলে পরিণত হয় নরউইচ। তবে এই সুযোগ পেয়েও গোল আদায় করতে পারছিল না রাশফোর্ড-গ্রিনউডরা। যাতে অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ। হাড্ডাহাড্ডি লড়াইয়ের মধ্যে ১১৮ মিনিটে দারুণ এক গোল করে দলকে ২-১ গোলে এগিয়ে নেন ইউনাইটেড অধিয়ায়ক হ্যারি মাগুয়ের। শেষ পর্যন্ত এই গোলেই ম্যাচের ফল নির্ধারণ হয়েছে।

আজ কোয়ার্টারের অপর লড়াইয়ে আর্সেনালের মুখোমুখি হবে শেফিল্ড ইউনাইটেড। এই ম্যাচের জয়ী দলের বিপক্ষে সেমিফাইনাল খেলবে ম্যানচেস্টার ইউনাইটেড।

এফএ কাপ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর