Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশ আর সাইফউদ্দিনকে মনে রেখেছেন মিলার


৩০ জুন ২০২০ ১৬:৩১

ক্রিকেটাঙ্গনে আলাদা একটা নাম আছে দক্ষিণ আফ্রিকার হার্ডহিটার ব্যাটসম্যান ডেভিড মিলারের। নামটা হলো- কিলার মিলার। ২০১৩ সালের আইপিএলে দুর্দান্ত ফর্মের কারণে এই নাম জুড়ে দিয়েছিলেন ভক্তরা। পরে ফর্ম উঠানামা করেছে, যাতে দল থেকে বাদও পড়তে হয়েছিল। তবে মিলারকে সেই নামেই মনে রেখেছেন ভক্তরা। এদিকে, মিলার মনে রেখেছেন বাংলাদেশ আর তরুণ পেস অলরাউন্ডার সাইফউদ্দিনকে।

২০১৭ সালের সেপ্টেম্বর-অক্টোবর দুই টেস্ট, তিন ওয়ানডে ও দুই টি-টোয়েন্টির সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফর করেছিল বাংলাদেশ দল। টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশি বোলারদের কচুকাটা করে দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়েছিলেন মিলার।

টস হেরে স্বাগতিকরা প্রথম ব্যাটিং পেলে মিলার ব্যাটিংয়ে নেমেছিলেন পাঁচ নম্বরে। তারপর মাত্র ৩৬ বল খেলে ৭টি চার ৯টি ছয়ের সাহায্যে ১০১ রানে অপরাজিত ছিলেন প্রোটিয়া তারকা। যেটা টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড। মিলার বলছেন, সেই সেঞ্চুরিটাই তার ক্যারিয়ারের সেরা বিজ্ঞাপন।

সম্প্রতি ডেইলি স্টারকে দেওয়া সাক্ষাৎকারে মিলার বলেন, ‘সেই সেঞ্চুরিটাই আমার ক্যারিয়ারের বড় বিজ্ঞাপন। ক্যারিয়ারের পেছন দিকে তাকালে কিছু জিনিসকে সবসময়ই বিশেষ মনে হবে। তার মধ্যে এটি একটি। যখন এমন কোনো মুহূর্ত আসে তখন সেটাকে আপনি অবশ্যই উপভোগ করবেন।’

মিলার সেদিন রীতিমতো ‘কিল’ করেছিলেন তরুণ পেস অলরাউন্ডার সাইফউদ্দিনকে। নিজের করা প্রথম তিন ওভারে ২২ রান খরচায় এবি ডি ভিলিয়ার্স ও হাশিম আমলার উইকেট তুলে নিয়েছিলেন সাইফউদ্দিন। কিন্তু তার শেষ ওভার থেকে ৩১ রান তুলে নেন মিলার। ওভারের প্রথম পাঁচ বলের প্রতিটিতেই ছক্কা মেরেছিলেন কিলার মিলার। প্রোটিয়া হার্ড হিটার বলছেন সেই ভয়ঙ্কর অভিজ্ঞতা সাইফুদ্দিনকে পরিণত করতে সহায্য করেছে।

মিলার বলেন, ‘কোনো বোলারই এক ওভারে ৩১ রান খরচ করতে চায় না। সেই ওভারের কথা বলতে হলে আমি বলব সাইফউদ্দিন এখন আরও পরিণত। তার মতো নতুন কোনো ক্রিকেটারের জন্য এটা শেখার বড় সুযোগ।’

ডেভিড মিলার বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকা মোহাম্মদ সাইফউদ্দিন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর