Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইসিসি’র চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়ালেন শশাঙ্ক মনোহর


১ জুলাই ২০২০ ২১:১৫

টানা দুই মেয়াদে দায়িত্ব পালন শেষে আইসিসি’র চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়ালেন শশাঙ্ক মনোহর। নতুন চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আগে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ এই নিয়ন্ত্রক সংস্থার অন্তবর্তীকালীন দায়িত্ব পালন করবেন ডেপুটি ইমরান খাওয়াজা।

আইসিসির চেয়ারম্যান হিসেবে ৩০ জুন ছিল শশাঙ্ক মনোহরের শেষ দিন। শেষ কর্মদিবসের পরদিনই অর্থাৎ ১ জুলাই নিয়মতান্ত্রিকভাবে নিজের পদ থেকে সরে দাঁড়ান ভারতের এই খ্যাতিমান আইনজীবি।

শশাঙ্ক মনোহর প্রথম মেয়াদে আইসিসি’র চেয়ারম্যানের পদ অলংকৃত করেছিলেন ২০১৬ সালের মে মাসে। আইসিসি’র ইতিহাসে তিনিই প্রথম স্বাধীন চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

প্র্রথম মেয়াদ দুই বছরের জন্য দায়িত্ব নিলেও ১০ মাস পূর্ণ হওয়ার আগেই ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছিলেন। পরে বোর্ডের অনুরোধে সাময়িকভাবে দায়িত্ব চালিয়ে যেতে রাজি হন। দ্বিতীয় মেয়াদে ২০১৮ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দুই বছরের জন্য আইসিসি’র স্বাধীন চেয়ারম্যান নির্বাচিত হন মনোহর।

বুধবার (১ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি জানিয়েছেন, ‘আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর দুইবার দুই বছরের মেয়াদ শেষে সরে দাঁড়িয়েছেন। আইসিসি’র বোর্ড আজ সিদ্ধান্ত নিয়েছে, যতদিন তার স্থলাভিষিক্ত নির্বাচিত না হবেন, ততদিন ডেপুটি চেয়ারম্যান ইমরান খাজা চেয়ারপার্সনের দায়িত্ব পালন করবেন।’

এদিকে শশাঙ্কের সরে যাওয়ার পর আইসিসি’র সিইও মানু সাহনি এক বিবৃতি জানিয়েছেন, ‘আইসিসি’র বোর্ডস্টাফ ও পুরো ক্রিকেট পরিবারের পক্ষ থেকে আমি শশাঙ্ক মনোহরকে ধন্যবাদ জানাচ্ছি। আমি তার ও তার পরিবারের সর্বাঙ্গীন মঙ্গল কামনা করি।’

আগামি সপ্তাহে অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি’র সভায় নতুন চেয়ারম্যান নির্বাচনের প্রক্রিয়া অনুমোদনের কথা রয়েছে।

আইসিসি'র চেয়ারম্যান শশাঙ্ক মনোহর সরে দাঁড়িয়েছেন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর