Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আলাভেজকে হারিয়ে লিগ শিরোপার আরও কাছে রিয়াল


১১ জুলাই ২০২০ ০৪:২৯

আলফ্রেড ডি স্টেফানো স্টেডিয়ামে আলাভেজকে আতিথ্য দেওয়ার আগে বার্সেলোনার থেকে মাত্র এক পয়েন্ট ব্যবধানে এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। আর তাই তো ঘরের মাঠে এই ম্যাচে জয়ের বিকল্প ছিল না লস ব্ল্যাঙ্কোসদের। ডাগ আউটে দাঁড়ান জিনেদিন জিদানের দল আলাভেজকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে আবারও বার্সার থেকে এগিয়ে গেল চার পয়েন্টের ব্যবধানে।

করোনাভাইরাসের পরবর্তী সময়ে ফুটবল আবারও মাঠে গড়ালে দুর্দান্ত শুরু করে রিয়াল মাদ্রিদ। আর এরপর রিয়াল মাদ্রিদ মোট আট ম্যাচে খেলতে নামে। যার প্রত্যেকটি ম্যাচেই জয় নিয়ে মাঠ ছেড়েছে রিয়াল। ফুটবল স্থগিত হওয়ার আগে যেখানে বার্সেলোনার থেকে দুই পয়েন্টের ব্যবধানে পিছিয়ে ছিল রিয়াল সেখানে লিগ জয়ের অনেকটা কাছেই পৌঁছে গেছে লস ব্ল্যাঙ্কোসরা।

শনিবার (১১ জুলাই) বাংলাদেশ সময় রাত দুইটায় আলাভেজের বিপক্ষে মাঠে নামে রিয়াল। এই ম্যাচে নিষেধাজ্ঞার কারণে দলে ছিলেন না অধিনায়ক সার্জিও রামোস, ফুলব্যাক ড্যানি কার্ভাহাল এবং ইনজুরির কারণে দল থেকে ছিটকে যাওয়া মার্সেলোও। অন্যদিকে ইনজুরি কাটিয়ে এদিন দলে ফেরেন রাফায়েল ভারান এবং এডেন হ্যাজার্ড, যদিও বেঞ্চে বসেই শুরু করতে হ্যাজার্ডকে।

দুর্দান্ত ফর্মে থাকা রিয়াল মাদ্রিদকে প্রথম গোল করতে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি। ম্যাচের ১১তম মিনিটে রিয়াল মাদ্রিদ ফুলব্যাক ফারল্যান্ড মেন্ডিকে ডী বক্সের ভেতর ফাউল করলে পেনাল্টি পায় স্বাগতিকরা। এদিন গ্যালাক্টিকদের নিয়মিত পেনাল্টি টেকার সার্জিও রামোস মাঠে না থাকায় পেনাল্টি শট নিতে আসেন করিম বেনজেমা। আর ছয় গজ দূর থেকে গোল করতে এক চুলও ভুল করেননি বেনজেমা। গোলরক্ষককে ভুল দিকে পাঠিয়ে বল জালে জড়ান বেনজেমা আর রিয়াল এগিয়ে যায় ১-০’তে।

চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে থাকা করিম বেনজেমার এটি ১৮তম গোল। ২০১৯/২০ মৌসুমে স্প্যানিশ লা লিগায় কেবল একজনই বেশি গোল করতে পেরেছেন। লা লিগার এবারের মৌসুমের সর্বোচ্চ গোলদাতা লিওনেল মেসি (২২)। ম্যাচের প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় লিগ লিডার রিয়াল মাদ্রিদ।

বিরতি থেকে জিদান যেন নতুন মন্ত্র শিখিয়ে দিয়েছিলেন লস ব্ল্যাঙ্কোসদের। আর তাই দ্বিতীয়ার্ধের শুরুতেই দুর্দান্ত আক্রমণে রিয়াল যেন ছিঁড়েখুঁড়ে ফেলছিল আলাভেজের রক্ষণভাগ। আর তাই তো প্রথম গোল পেতে অপেক্ষা করতে হয়নি পাঁচ মিনিটের বেশি। দ্বিতীয়ার্ধের খেলা শুরুর ৫ম মিনিটে রদ্রিগো গোস দুর্দান্ত এক লং বল দেন বেনজেমার উদ্দেশ্যে। আর রদ্রিগোর কাছ থেকে বল পেয়ে আলাভেজের ডি বক্সের ঢুকে পড়েন বেনজেমা, যেখানে আলাভেজ ডিফেন্ডাররা ঘিরে ধরেন তাকে। তবে বেনজেমা নিঃস্বার্থভাবে বল পাঠিয়ে দেন ডি বক্সে ফাঁকা দাঁড়িয়ে থাকা মার্কো অ্যাসোন্সিওকে উদ্দেশ্য করে। আর সেখান থেকে বল জালে জড়িয়ে দলকে ২-০’তে এগিয়ে নেন অ্যাসেন্সিও।

লিগের এবারের মৌসুমের বেশিরভাগ সময় লিগামেন্ট ইনজুরির কারণে মাঠের বাইরে থেকে ফিরে এটি অ্যাসেন্সিওর দ্বিতীয় গোল। এই গোলেই রিয়ালের জয় এক প্রকার নিশ্চিত হয়ে যায়। কারণ রেলিগেশন ব্যাটেলে লড়তে থাকা আলাভেজ খাতাকলমে এবং মাঠের লড়াইয়ে লিগ লিডারদের তুলনায় অনেকাংশেই পিছিয়ে। শেষ পর্যন্ত রিয়াল মাদ্রিদ আরও বেশ কিছু সুযোগ তৈরি করলেও আর গোলের দেখা পায়নি। তাই তো শেষ পর্যন্ত ২-০ ব্যবধানের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় রিয়ালকে।

এই জয়ে বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধান বেড়ে আবারও চারে দাঁড়াল রিয়ালের। লা লিগার ৩৫তম রাউন্ড শেষে ২৪ জয়, ৮ ড্র এবং ৩ হারে ৮০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রিয়াল। অন্যদিকে সমান ম্যাচে ২৩ জয় ৭ ড্র এবং ৫ হারে ৭৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বার্সেলোনা। লিগে নিজেদের আগামি দুই ম্যাচে জিতলেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে লস ব্ল্যাঙ্কোসদের।

রিয়াল মাদ্রিদ বনাম আলাভেজ লস ব্ল্যাঙ্কোস লিগের শীর্ষে স্প্যানিশ লা লিগা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর