Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাউদাম্পটনে শেষ বিকেলে তছনছ ইংল্যান্ড


১২ জুলাই ২০২০ ০২:৪১

সাউদাম্পটন টেস্টে প্রথম ইনিংসের দুর্দশা ভুলে দ্বিতীয় ইনিংসে বেশ ভালোই এগুচ্ছিল ইংল্যান্ড। শুরুতে রবি বার্নস ও ডম সিবলিদের প্রতিরোধের পর মাঝে দাঁড়িয়ে গিযেছিলেন জ্যাক ক্রাওলি, বেন স্টোকস। একটা সময় ৩ উইকেটে ২৪৮ রান তুলে ফেলেন স্বাগতিকরা। তারপরও হতাশা নিয়ে চতুর্থ দিন শেষ করতে হয়েছে ইংলিশদের। দিনের শেষভাগটা যে কাটল যাচ্ছে-তা।

শেষ ঘণ্টায় মাত্র ৩৫ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ফেলেছে ইংল্যান্ড। শেষ পর্যন্ত ৮ উইকেটে ২৮৪ রান তুলে চতুর্থ দিনের খেলা শেষ করেছে স্বাগতিকরা। প্রথম ইনিংসে ১১৪ রানে পিছিয়ে থাকা দলটি এগিয়ে গেছে ১৭০ রানে। ইংল্যান্ডের লেজের ব্যাটসম্যানরা লিডটাকে আর কতো বাড়াতে পারেন সেটাই দেখার।

বিজ্ঞাপন

শনিবার রোজ বোলে দিনের শুরুটা দারুণ হয়েছে ইংল্যান্ডের। বিনা উইকেটে ১৫ রান নিয়ে দিনের খেলা শুরু করা ইংল্যান্ড প্রথম সেশনে উইকেট হারায়নি। দ্বিতীয় সেশনে ১০৪ বলে ৪২ রান করে ররি বার্নস আউট হলে ৭২ রানের জুটি ভেঙেছে। অপর ওপেনার সিবলি ফিরে জান পঞ্চাশ ছোঁয়ার পরই। ১৬৫ বল খেলে ৪টি চারে ঠিক ৫০ রান করে শ্যানেন গ্যাব্রিয়েলের বলে বোল্ড সিবলি।

তিনে নামা জো ডেনলি (২৯) সেট হওয়ার পরে ফিরে গেলে বিপদেই পড়ে যায় ইংল্যান্ড। সেখান থেকে দলকে টানতে থাকেন বেন স্টোকস ও ক্রাওলি। বহু চেষ্টা করেও এই জুটি ভাঙতে পারছিল না ওয়েস্ট ইন্ডিজ। পঞ্চম উইকেটে ৯৮ রান যোগ করেন দুজন। ইংল্যান্ড পৌঁছে যায় আড়াইশর কাছাকাছি।

কিন্তু দ্বিতীয় নতুন বল হাতে পেতেই ইংলিশদের তছনছ করেছেন ক্যারিবিয়ান পেসাররা। দারুণ এক পরিকল্পনায় আবারও বেন স্টোকসকে ফেরান ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার। প্রথম ইনিংনে ৪৩ করা স্টোকস ৭৯ বলে ৬ চারে ৪৬ রান করে আউট হয়েছে। তারপর বেশিক্ষণ টিকেননি সর্বোচ্চ স্কোরার ক্রাওলিও।

বিজ্ঞাপন

১২৭ বলে ৮টি চারের সাহায্যে ৭৬ রান করে ফেরেন তরুণ ক্রিকেটার। এরপর অলি পেপ, জস বাটলার, ডম বেসদের দাঁড়াতেই দেননি আলগরি জোসেফ, শ্যানন গ্যাব্রিয়েলরা। দিন শেষে ৫ রানে অপরাজিত জোফরা আর্চার। তার সঙ্গে ১ রানে অপরাজিত মার্ক উড। ওয়েস্ট ইন্ডিজের হয়ে এখন পর্যন্ত শ্যানন গ্যাব্রিয়েল ৩টি ও অ্যালগরি জোসেফ এবং রোস্টন চেজ ২টি করে উইকেট নিয়েছেন।

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ জেসন হোল্ডার বেন স্টোকস

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর