Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইমরুলের স্বস্তি ইমরুলের ভালো লাগা!


১৮ জুলাই ২০২০ ১৬:৩৩

করোনাভাইরাসের দাপটে ৪ মাস ঘরে অবরুদ্ধ থাকার পর অবশেষে প্রিয় ভেন্যু মিরপুর শের-ই-বাংলায় ব্যক্তিগত অনুশীলনে ফিরছেন ইমরুল কায়েস। এতে করে তার খেলোয়াড়ি চিত্তে যেমন স্বস্তি ফিরেছে তেমনি কাজ করছে নিদারুণ ভালোলাগা।

করোনাকালে ক্রিকেটারদের অনুশীলন ফেরাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড- যাবতীয় প্রস্তুতি সেরেছে অনেক আগেই। মহামারিকালে আইসিসি’র গাইডলাইন অনুসরণ করে স্বাস্থ্যবিধি মেনে যেন ক্রিকেটারদের যেন অনুশীলন সম্পন্ন করা যায় সেই লক্ষ্যে বেশ কয়েকটি মডিউলও তৈরি করে রেখেছে বিসিবি’র মেডিকেল বিভাগ। অপেক্ষা ছিল কেবল দেশের করোনা পরিস্থিতি উন্নয়নের। এবং সেটা দেখাও গেছে। স্বাস্থ্য বিভাগের প্রতিদিনের দেওয়া তথ্যমতে গত মাসের তুলনায় চলতি মাসে দেশের করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা তুলনামূলক কমে এসেছে।

বিজ্ঞাপন

তবুও সতর্কতার অংশ হিসেবে এই মুহুর্তে ক্রিকেটারদের অনুশীলনে ফিরতে উৎসাহিত করেনি বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। কিন্তু বেশ কয়েকজন ক্রিকেটারের আগ্রহের প্রেক্ষিতে রোববার (১৯ জুলাই) থেকে ঢাকা ও ঢাকার বাইরে (সিলেট, খুলনা, চট্টগ্রাম) ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনের ব্যবস্থা করেছে। বিসিবি’র এই উদ্যোগে অনেকটা বন্দি দশা থেকে মুক্তির আনন্দ মিলেছে অভিজ্ঞ টাইগার ব্যাটসম্যান ইমরুল কায়েসের।

মুক্তির আনন্দ এই অর্থে, এতদিন বাসায় বসে শুধু জিম করলেও পরশু থেকে তা করতে পারবেন খোলা মাঠে। পাশাপাশি স্কিল ট্রেনিংটাও হবে। তাছাড়া প্রিয় ভেন্যুর সংস্পর্শে আসার রোমাঞ্চ তো থাকছেই।

শনিবার (১৮ জুলাই) সারাবাংলার সঙ্গে একান্তে আলাপকালে তিনি একথা জানান।

বিজ্ঞাপন

ইমরুল বলেন, ‘শিডিউল অনুযায়ী আমার অনুশীলন পরশু থেকে। স্বস্তির তো অবশ্যই। প্লেয়ারদের কী আর বাসায় বসে থাকতে ভালো লাগে বলেন? খেলা না থাকলে ঘরে বসে জিম করে আর ক’দিন কাটানো যায়? সেই বিবেচনায় অনুশীলন শুরু করছি অবশ্যই ভালো লাগছে।’

রোববার থেকে দেশের চারটি ভেন্যুতে শুরু হতে যাওয়া প্রথম ধাপের এই অনুশীলনকে সামনে রেখে আগ্রহী ক্রিকেটারদের তালিকা প্রস্তুত করে ইতোমধ্যেই তাদের বরাবর সূচি পাঠিয়ে দিয়েছে টাইগার ক্রিকেট প্রশাসন। সেই অনুযায়ীই আগামিকাল থেকে তারা স্বাস্থ্যবিধি মেনে অনুশীলন শুরু করবেন। তবে সূচি অনুযায়ী ইমরুল কায়েস শুরু করবেন পরশু থেকে।

অবশ্য ঢাকায় বসবাসকারী অনুশীলনে আগ্রহী বাকি তিন ক্রিকেটার; মুশফিকুর রহিম, শফিউল ইসলাম ও মোহাম্মদ মিঠুন নেমে পড়ছেন আগামিকাল থেকেই।

প্রসঙ্গত, করোনাকালে ব্যক্তিগত অনুশীলনে আগ্রহ দেখিয়েছেন ৯ ক্রিকেটার। ঢাকার এই চারজন বাদে বাকিরা হলেন; নাঈম হাসান (চট্টগ্রাম), মেহেদী হাসান, নুরুল হাসান (খুলনা), সৈয়দ খালেদ আহমেদ ও নাসুম আহমেদ (সিলেট)।

রোববার থেকে তারা নিজ নিজ বিভাগের ভেন্যু; জহুর আহেমেদ চৌধুরী স্টেডিয়াম, শেখ আবু নাসের স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ব্যক্তিগত অনুশীলন শুরু করবেন।

অনুশীলনে ফিরছেন ইমরুল কায়েস ক্রিকেটার ইমরুল কায়েস টপ নিউজ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর