Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তারিক কাজী ছাড়া কোন প্রবাসী ফুটবলারকে ডাকছে না বাংলাদেশ


১৮ জুলাই ২০২০ ১৭:২৭

ঢাকা: জেমি ডে বাংলাদেশের সঙ্গে চুক্তি নবায়নের সময় একটা শর্ত জুড়ে দেয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন, বাংলাদেশি বংশোদ্ভূত প্রবাসী ফুটবলার ‍খুঁজে আনতে হবে। সামনে বিশ্বকাপ বাছাইপর্বকে সামনে রেখে সন্ধানে মাঠেও নেমেছে জেমি। তবে করোনায় বিরতির পর বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচের আগে কোনও প্রবাসী ফুটবলারকে ডাকা হয়নি এবং হচ্ছে না।

বিষয়টি নিশ্চিত করেছে জাতীয় দলের প্রধান কোচ জেমি ডে নিশ্চিত করেছেন সারাবাংলাকে। জেমি বলেছেন, ‘আপাতত কাউকে ডাকা হয়নি। ডাক হচ্ছেও না। বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রবাসী ফুটবলার ডাকের খবরগুলো সত্য নয়। কাউকে ডাকা হয়নি বা হচ্ছে না। খোঁজার প্রক্রিয়া অব্যাহত থাকবে।’

বিজ্ঞাপন

এরই মধ্যে সামনের মাসের ৭ তারিখ থেকে রাজধানীর পাশেই গাজীপুরের এক রিসোর্টে আইসোলেশন ক্যাম্প শুরু হচ্ছে জামাল ভূঁইয়াদের। রিসোর্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে জিম ও মাঠ প্রস্তুত করা হচ্ছে। ক্যাম্পে ডাকা হবে ৩০ জন ফুটবলারকে।

এএফসির কাছে পাঠানো ফুটবলারদের তালিকায় এই ৩০ ফুটবলারের মধ্যে ডাক পাচ্ছেন বসুন্ধরা কিংসে খেলা ফিনল্যান্ড প্রবাসী বাংলাদেশি ফুটবলার তারিক কাজী।

সহকারী চেয়ারম্যান তাবিথ আওয়াল বলেছেন, ‘ক্যাম্পে ৩০ জন খেলোয়াড় ডাকা হবে। প্রয়োজনে সংখ্যাটা বাড়তে পারে। আমরা এএফসিতে যে তালিকা পাঠিয়েছে , সেখানে আছেন বসুন্ধরা কিংসে খেলা ফিনল্যান্ড প্রবাসী এক ফুটবলার (তারিক রায়হান কাজী)।’

তাছাড়াও আপাতত কোন প্রবাসী ফুটবলারকে ডাকা হচ্ছে না। তবে ইতোমধ্যে বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাজ্যের এক তরুণ ফুটবলারকে নজরে রেখেছে জেমি ডে। ভবিষ্যতে তাকে দলে ডাকা হতে পারে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

ক্যাম্পে ডাক জেমি ডে তাবিথ আউয়াল তারীক কাজী প্রবাসী ফুটবলার বাংলাদেশ বিশ্বকাপ বাছাইপর্ব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর