Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোয়া ২ কোটি টাকা অনুদান পেলেন ক্রীড়া ব্যক্তিত্বরা


১৯ জুলাই ২০২০ ১৯:৩৭

দেশব্যাপী করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক, ক্রীড়া সাংবাদিক ও ক্রীড়া সংশ্লিষ্ট ব্যক্তিদের প্রায় সোয়া ২ কোটি টাকার অনুদান দিয়েছেন জাতীয় ক্রীড়া পরিষদের চেয়ারম্যান এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। ৩ হাজারেও বেশি সংখ্যাক মানুষ পাবেন এই সহায়তা।

রোববার দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ঢাকা ও তার পাশ্ববর্তী দশটি জেলার ক্রীড়া সংস্থার প্রতিনিধিবৃন্দের কাছে চেক হস্তান্তর করেছেন ক্রীড়া প্রতিমন্ত্রী। ডাকযোগে বাকিদের চেক প্রদান করা হবে।

দেশের ৬৪টি জেলা থেকে ৪৫ জন করে এবং ৮ বিভাগ থেকে ১০ জন করে সর্বমোট ২৯৬০ জন ক্রীড়া ব্যক্তিত্ব ৭ হাজার করে টাকা পাবেন। বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থার স্থানীয় প্রশাসনের মাধ্যমে এই সহায়তা পৌঁছে যাবে ক্ষতিগ্রস্ত অসহায় ক্রীড়াবিদদের কাছে। এর আগে বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের মাধ্যমে ১ হাজার ক্রীড়াবিদকে ১ কোটি টাকার সহায়তা প্রদান করেছিল ক্রীড়া পরিষদ।

সহায়তা পাচ্ছেন ক্রীড়া সাংবাদিকরাও। ক্রীড়া পরিষদ সাংবাদিকদের তালিকা করেনি। দেশের ক্রীড়া সাংবাদিকদের তিনটি সংগঠন- বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি (বিএসপিএ), বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (বিএসজেএ) ও বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট কমিউনিটির (বিএসজেসি) মাধ্যমে ক্রীড়া সাংবাদিকদের সহায়তা প্রদান করা হবে।

তিনটি ক্রীড়া সাংবাদিকদের সংগঠনকে মোট সাড়ে ৯ লাখ টাকা দেওয়া হয়েছে। তার মধ্যে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতিকে (বিএসপিএ) ৪ লাখ, বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট অ্যাসোসিয়েশনকে (বিএসজেএ) ৩ লাখ এবং বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট কমিউনিটিকে (বিএসজেসি) আড়াই লাখ টাকা দেওয়া হয়েছে।

চেক হস্তান্তর অনুষ্ঠানে ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, ‘করোনা দুর্যোগের শুরু থেকেই আমরা আমাদের ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠকদের মানবিক সহায়তা করার চেষ্টা করে আসছি। ইতিমধ্যে আমরা বিভিন্ন ফেডারেশনের মাধ্যমে ১ হাজার ক্রীড়াবিদকে ১ কোটি টাকা দিয়েছি। আমরা বিভিন্ন ক্রীড়া ফেডারেশন, ক্রীড়াবিদ ও ক্রীড়া সাংবাদিক সংগঠনের মধ্যে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীও বিতরণ করেছি। আজ আমরা ৮ টি বিভাগীয় ও ৬৪ টি জেলা ক্রীড়া সংস্থাকে প্রায় সোয়া দুই কোটি টাকার চেক বিতরণ করছি। আর এ সকল উদ্যোগই সফলভাবে বাস্তবায়ন করা সম্ভব হয়েছে ক্রীড়াপ্রেমী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতা ও সার্বিক দিক নির্দেশনায়। আমি মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আমি আপনাদের আশ্বস্ত করতে চাই, সরকারের এই মানবিক সহায়তা কার্যক্রম পরবর্তীতেও অব্যাহত থাকবে।’

এ সময় যুব ও ক্রীড়া সচিব মো: আখতার হোসেন, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো: মাসুদ করিম, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ, বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থার প্রতিনিধিবৃন্দ ও ক্রীড়া সাংবাদিক সংগঠন সমূহের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ক্রীড়া প্রতিমন্ত্রী ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর