Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যে কারণে আফগানিস্তান ম্যাচ ঢাকার বদলে সিলেটে


২০ জুলাই ২০২০ ২১:০২

বাংলাদেশ বনাম আফগানিস্তানের মধ্যকার বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচটি ঢাকার বদলে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত করার সিদ্ধান্ত নিয়ে অনেকেই প্রশ্ন তুলছেন। আলোচিত ম্যাচটি ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত করা দরকার ছিল বলছেন অনেকে। এসবের মধ্যেই বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সিলেটকে বেছে নেওয়ার কারণ জানাল।

আন্তর্জাতিক ভেন্যু চূড়ান্তে ফিফার যে কয়েকটি শর্ত পূরণ করতে হয় তার মধ্যে অন্যতম হলো গ্যালারির চেয়ার। বঙ্গবন্ধু স্টেডিয়ামের গ্যালারিতে এই মুহূর্তে পর্যাপ্ত চেয়ার নেই। এক বিজ্ঞপ্তিতে বাফুফে জানিয়েছে, মূলত সেই কারণেই ঢাকার বদলে সিলেটকে বাছাই পর্বের ম্যাচের ভেন্যু হিসেবে বেছে নেওয়া হয়েছে। সূচি অনুযায়ী বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যকার ম্যাচটি মাঠে গড়ানোর কথা আগামী অক্টোবরের ৮ তারিখে।

বিজ্ঞাপন

বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের মোট ৪টি ম্যাচ বাকি। আফগানিস্তানের পর কাতার, ভারত ও ওমানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। সূচি অনুযায়ী কাতারের ম্যাচ ১৩ অক্টোবর, ভারতের ম্যাচ ১২ নভেম্বর, ওমানের ম্যাচ ১৭ নভেম্বর মাঠে গড়ানোর কথা। কাতারের ম্যাচটি বাদে বাকি তিন ম্যাচই অনুষ্ঠিত হওয়ার কথা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

বাছাই পর্বে বাংলাদেশের অবস্থান পয়েন্ট টেবিলের তলানিতে। চার ম্যাচ খেলা বাংলাদেশের পয়েন্ট মাত্র ১। ভারতের বিপক্ষে স্মরণীয় এক ড্র করে একমাত্র পয়েন্টটি পেয়েছে জামাল ভূঁইয়ার দল। কলকাতায় সেদিন ম্যাচের ৮৮ মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়ে থাকা বাংলাদেশ শেষ পর্যন্ত ১-১ ব্যবধানের ড্র করেছিল। ম্যাচের শেষভাগে গোল করে বাংলাদেশকে জিততে দেয়নি স্বাগতিক ভারত।

বিজ্ঞাপন

বাফুফে বাংলাদেশ ফুটবল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর