Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তাসকিনের ‘ঘরে’ ফেরার আনন্দ


২২ জুলাই ২০২০ ১৬:৪৯

করোনাকালে ঘরবন্দি সময়েও ঘরে বসে নেই তাসকিন আহমেদ। দীর্ঘদিন ধরে রাজধানীর বসিলার বালুতে করছেন ফিটনেস অনুশীলন, ও বাসার গ্যারেজে সারছেন বোলিং ড্রিল। আর সম্প্রতি ধানমন্ডি ৪ নাম্বার মাঠে শুরু করেছেন বোলিং অনুশীলন। তবে আগামীকাল থেকে মিরপুর শের-ই-বাংলায় বিসিবি’র ব্যবস্থাপনায় শুরু করতে যাচ্ছেন ফিটনেস অনুশীলন। বিষয়টি তার কাছে ঘরে ফেরার মতোই। এবং দীর্ঘ বিরতিতে ঘরে ফেরার যে অনাবিল আনন্দ ঠিক তাই এই মুহূর্তে তার ভেতরে কাজ করছে।

দেশের শীর্ষস্থানীয় ক্রিকেটের সঙ্গে সম্পৃক্ত সকল ক্রিকেটারের কাছেই মিরপুর শের-ই-বাংলা অনেকটা ঘরের মতো। যেহেতু পেশাগত প্রয়োজনে সবাই এখানে সমবেত হন এবং দিনের পর দিন একই মাঠ, একই পিচ, একই নেট, একই জিম ও একই ড্রেসিংরুম ব্যবহারে ক্রিকেটারদের মধ্যে গড়ে ওঠে এক অবিচ্ছেদ্য সম্পর্ক। পাশাপাশি শের-ই-বাংলার সঙ্গে সম্পর্কটাও প্রগাঢ় ভালোবাসার। লাল সবুজের জার্সি গায়ে দেশের হয়ে প্রতিনিধিত্ব করায় তাসকিন আহমেদ ও সেই সম্পর্কের জালে আটকা পড়েছেন। সঙ্গত কারণেই তিনি হোম অব ক্রিকেটে আসতে মুখিয়ে থাকেন ‌।

কিন্তু প্রবল ইচ্ছা থাকা সত্ত্বেও চার মাসেরও বেশি সময় তিনি প্রিয় ভেন্যুতে আসতে পারেননি। করোনা নামক অদৃশ্য এক শত্রু যেন তার আপন নিবাসে ফেরার সকল পথই রুদ্ধ করে রেখেছিল। অবশেষে বিসিবি’র ব্যবস্থাপনায় আগামীকাল থেকে প্রাণের ভেন্যুতে মুশফিক-ইমরুলদের সঙ্গে ব্যক্তিগত অনুশীলন শুরু করতে যাচ্ছেন অভিষেকেই চমকে দেওয়া এই পেসার। আর তাতেই তার ক্রিকেটীয় চিত্তে ফিরেছে স্বস্তি ও শান্তি।

বুধবার (২২ জুলাই) সারাবাংলা সঙ্গে একান্তে আলাপকালে কথাগুলো জানালেন তাসকিন।

তিনি বললেন, ‘এটা অনেক স্বস্তির বিষয় কারণ মিরপুর স্টেডিয়ামে উপস্থিত থাকার শান্তিই অন্যরকম। এটা আমাদের ক্রিকেটের সব থেকে ভালো জায়গা। আমি যখন খেলা শুরু করেছিলাম তখন থেকেই স্বপ্ন ছিল মিরপুর স্টেডিয়ামে খেলার, ষ্টেডিয়ামের ঢোকার। যদিও একত্রিত হয়ে সবাই অনুশীলন করতে পারব না। তবুও স্বস্তি যে অন্তত নিজেদের ঘরে যেতে পারবো, এমন অনুভূতি হচ্ছে।’

প্রসঙ্গত, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় গত রোববার থেকে হোম অব ক্রিকেট মিরপুরে ব্যক্তিগত অনুশীলন শুরু করেছেন মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন ও শফিউল ইসলাম। একদিন পরে অর্থাৎ সোমবার থেকে যোগ দিয়েছেন ইমরুল কায়েস। মহামারিকালে ঢাকাস্থ এই চার ক্রিকেটারের আগ্রহের প্রেক্ষিতেই মূলত স্বাস্থ্যবিধি মেনে শের-ই-বাংলায় অনুশীলনের ব্যবস্থা করেছে টাইগার প্রশাসন।

কিন্তু গত সোমবার (২০ জুলাই) বিসিবি’র পাঠানো অনুশীলনের নতুন সূচিতে তাসকিন আহমেদ ও মেহেদী হাসান রানার নাম যুক্ত করা হয়। ফলে ঢাকাস্থ ক্রিকেটারদের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ছয়ে।

সূচি অনুযায়ী মঙ্গলবার থেকে মেহেদী রানা ব্যক্তিগত অনুশীলন শুরু করেছেন। আর তাসকিন আহমেদ শুরু করবেন বৃহস্পতিবার থেকে।

অনুশীলনে জাতীয় ক্রিকেটার টপ নিউজ তাসকিন আহমেদ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর