Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জমজমাট লড়াইয়ে আজ শেষ হচ্ছে ইপিএলের মৌসুম


২৬ জুলাই ২০২০ ১২:৪৯

রোববার (২৬ জুলাই) বাংলাদেশ সময় রাত ৯টায় ইপিএলের ৩৮তম রাউন্ডের খেলা মাঠে গড়াবে। একই সময়ে ১০টি ম্যাচ দিয়েই ২০১৯/২০২০ মৌসুমের পর্দা নামছে। আর এর মধ্যেই পরবর্তী মৌসুমের তারিখ ঘোষণা করেছে ইংলিশ প্রিমিয়ার লিগ। নতুন এই মৌসুম অর্থাৎ ২০২০/২০২১ মৌসুমের খেলা শুরু হবে আগামী ১২ সেপ্টেম্বর। যার ফাইনাল রাউন্ডের খেলা হবে আগামী বছরের ২৩ মে।

সাধারণত আগস্টে শুরু হয়ে পরের বছরের মে মাসে শেষ হয়ে যায় প্রিমিয়ার লিগের মৌসুম। কিন্তু এবার আগস্টে শুরু হলেও, শেষ হচ্ছে ২৬ জুলাই। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে মাঝখানে মার্চ থেকে মে পর্যন্ত স্থগিত হয়ে ছিল ইপিএলের এবারের মৌসুম। অবশেষে মাঠে গড়ায় স্থগিত হয়ে থাকা মৌসুম। আর দেরিতে খেলা মাঠে গড়ানোয় দেরিতেই শেষ হচ্ছে মৌসুম।

বিজ্ঞাপন

আর এ কারণেই নতুন মৌসুম শুরুর তারিখও পিছিয়ে যায়। তবে দুই মাস নয়, ইপিএলের নতুন মৌসুম শুরুর তারিখ পিছিয়েছে এক মাস। সাধারণত আগস্টের দ্বিতীয় সপ্তাহে শুরু হয় ইপিএলের নতুন মৌসুমের খেলা। এবার সেটি শুরু হবে সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে। অংশগ্রহণকারী ২০ দলের সঙ্গে ভিডিও কনফারেন্স শেষে ২০২০-২১ মৌসুমের ইপিএলের সূচি চূড়ান্ত করেছে কর্তৃপক্ষ। নতুন মৌসুমের খেলা শুরু হবে ১২ সেপ্টেম্বর। যা শেষ হবে আগামী বছরের ২৩ মে তারিখে। আগামী ২১ আগস্টের মধ্যে পূর্ণাঙ্গ সূচি জানিয়ে দেবে আয়োজকরা।

অন্যদিকে ইপিএলের শেষ রাউন্ডের খেলায় শিরোপা নির্ধারণ না হলেও নির্ধারিত হবে উয়েফা চ্যাম্পিয়নস লিগের দুটি দলের নাম। আর সেই সঙ্গে নির্ধারিত হবে অবনমনও। শিরোপাজয়ী লিভারপুল এবং দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটি ইতোমধ্যেই চ্যাম্পিয়নস লিগে নিজেদের জায়গা নিশ্চিত করলেও বাকি দুটি জায়গা অর্থাৎ ৩য় আর ৪র্থ স্থান নিয়ে চলছে তুমুল লড়াই।

বিজ্ঞাপন

একবার ম্যানচেস্টার ইউনাইটেড তো একবার চেলসি আবার লেস্টার সিটিও। এই তিনে মিলে দুটি জায়গার লড়াই জমিয়ে তুলেছে। ইপিএলে এখন পর্যন্ত ৩৭ ম্যাচ খেলা ম্যানচেস্টার ইউনাইটেড ১৭ জয়, ১২ ড্র এবং ৮ হারে ৬৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে। অন্যদিকে সমান পয়েন্ট নিয়ে ৪র্থ স্থানে চেলসি। আর ৩৭ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে ৫ম স্থানে অবস্থান করছে লেস্টার সিটি।

শেষ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেড আর লেস্টার সিটি একে অপরের মুখোমুখি। এই ম্যাচটি তাই দুই দলের জন্যই বাচামরার লড়াই। যে জিতবে সেই জায়গা করে নেবে চ্যাম্পিয়নস লিগে। অন্যদিকে নিজেদের শেষ ম্যাচে চেলসি মুখোমুখি হবে উলভসের। এই ম্যাচ পয়েন্ট খোয়ালে শঙ্কার পড়তে পারে চেলসির চ্যাম্পিয়নস লিগ খেলার স্বপ্নও।

অন্যদিকে লিগ টেবিলের তলানিতে থাকা নরউইচের অবনমন নিশ্চিত হলেই বাকি ওয়াটফোর্ড এবং বর্নোমাউথের ভাগ্য ঝুলে আছে শেষ ম্যাচে। এবং সে সঙ্গে ঝুলে আছে অ্যাস্টন ভিলার ইপিএলে টিকে থাকার স্বপ্ন।

২০১৯-২০২০ মৌসুম ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ জমজমাট লড়াই পর্দা নামছে

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর