Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মৌসুমের ইতি আর্সেনালের জয়, স্পার্সের ড্র’তে


২৬ জুলাই ২০২০ ২৩:৪৯

প্রিমিয়ার লিগের শেষ রাউন্ডের খেলায় আর্সেনাল ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে আতিথ্য দেয় রেলিগেশন জোনে থাকা ওয়াটফোর্ডকে। নিজেদের শেষ ম্যাচে জয় দিয়েই মৌসুমের ইতি টেনেছে গানাররা। তবে নর্থ লন্ডনের আরেক দল টটেনহাম হটস্পার্স ম্যাচে প্রথমে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ড্র করেই মৌসুম শেষ করেছে।

উয়েফা চ্যাম্পিয়নস লিগে খেলার আশা আগেই ধূলিসাৎ হয়েছিল নর্থ লন্ডনের দুই ক্লাবেরই। তবে শেষ দিকে এসে সম্মানজনক স্থানে থেকে মৌসুমের ইতি টানার সম্ভবনা ছিল আর্সেনাল ও টটেনহামের। অন্যদিকে উয়েফা ইউরোপা লিগ খেলার জন্য স্পার্সের এই ম্যাচ ড্র করলেই চলত। শেষ পর্যন্ত ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ১-১ গোলে ড্র করেই ইউরোপা লিগের কোয়ালিফাইয়ার খেলার যোগ্যতা অর্জন করেছে হোসে মোরিনহোর দল।

আরও পড়ুন: লেস্টারকে কাঁদিয়ে চ্যাম্পিয়ন্স লিগে ইউনাইটেড

জয় দিয়েই চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত চেলসির

অন্যদিকে আগে থেকেই নিশ্চিত ছিল আর্সেনাল লিগ টেবিলের পজিশন দিয়ে ইউরোপা লিগে খেলতে পারবে না। আর এর জন্য তাকিয়ে থাকতে হবে এফএ কাপের ফাইনালের দিকে। একমাত্র এফএ কাপের ফাইনাল জিতলেই ইউরোপা লিগের কোয়ালিফাই করতে পারবে গানাররা। তবে তার আগে ৩৮তম রাউন্ডে জয় দিয়েই ইতি টানতে চেয়েছিল এবারের মৌসুমের।

ম্যাচের শুরু থেকেই তাই আধিপত্য দেখিয়ে জয়ের পথে খেলতে থাকে আর্সেনাল। খেলার মাত্র পাঁচ মিনিটের মাথায় পেনাল্টি স্পট থেকে গোল করে দলকে এগিয়ে নেন পেইরি এমিরিক অবামেয়ং। এটি ২০১৯/২০২০ মৌসুমে অবামেয়ংয়ের ২১তম গোল। এরপর ম্যাচের ২৪তম মিনিটে গানারদের হয়ে দ্বিতীয় গোল করেন কাইরেন টিনিয়ের আর এর ঠিক ৯ মিনিট পর ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন অবমেয়াং। আর গানাররা এগিয়ে যায় ৩-০’তে।

ম্যাচের আধা ঘণ্টা পেরুতে না পেরুতেই জোড়া গোল করে বসেন অবামেয়ং। আর তখনই স্বপ্ন বুনছিলেন প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতার খেতাব জয়ের। শেষ পর্যন্ত যদিও তারত থেকে মাত্র একটি গোল বেশি করে মৌসুমের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতে নিয়েছেন লেস্টার সিটির জেমি ভার্দি।

এদিকে ম্যাচের প্রথমার্ধের শেষ দিকেই রেলিগেশন থেকে নিজেদের বাঁচাতে মরণ কামড় দেয় ওয়াটফোর্ড। ৪৩ মিনিটে এক গোল পরিশোধ করে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় ওয়াটফোর্ড। আর বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৬তম মিনিটে ড্যানি ওয়েলব্যাকের গোলে ব্যবধান ৩-২ করে ওয়াটফোর্ড। এদিন আর্সেনালকে হারাতে পারলেই অ্যাস্টন ভিলার উপরে থেকেই লিগ শেষ করতে পারত ওয়াটফোর্ড। আর প্রিমিয়ার লিগে আরও এক মৌসুম খেলার সুযোগ থাকতো তাদের। তবে শেষ পর্যন্ত অবামেয়ংয়ের জোড়া গোলে ৩-২ গোলের হার নিয়েই রেলিগেটেড হয়ে যায় ওয়াটফোর্ড। আর আর্সেনাল শেষ করে ১৪ জয়, ১৪ ড্র এবং ১০ হারে ৫৬ পয়েন্ট নিয়ে ৮ম স্থানে থেকে।

এদিকে নর্থ লন্ডনের আরেক ক্লাব ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ১-১ গোলে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে মৌসুমের ইতি টেনেছে ৬ষ্ঠ স্থানে থেকে। এদিন ম্যাচের ১৩তম মিনিটেই স্পার্স অধিনায়ক হ্যারি কেইনের গোলে এগিয়ে যায় তারা। তবে শেষ পর্যন্ত ক্রিস্টাল গোল পরিশোধ করে ১-১ গোলে ড্র নিয়েই মাঠ ছাড়ে।

আর এই ড্র’তে ১৬ জয়, ১১ ড্র এবং ১১ হারে ৫৯ পয়েন্ট নিয়ে ৬ষ্ঠ স্থানে থেকে মৌসুম শেষ করল হোসে মোরিনহোর স্পার্স। আর ইউরোপা লিগে খেলতে হলে তাই তো এবার স্পার্সকে খেলতে কোয়ালিফায়ার রাউন্ড উৎরাতে হবে।

আর্সেনাল বনাম ওয়াটফোর্ড ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ ক্রিস্টাল প্যালেস বনাম টটেনহাম হটস্পার্স


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর