Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঝিরিঝিরি বৃষ্টিতে ইমরুলের অ্যাজিলিটি ড্রিল


৯ আগস্ট ২০২০ ১৬:১৫

সকাল সাড়ে দশটা পেরিয়ে ঘড়ির কাঁটা ছুটতে শুরু করেছে দিনের মধ্যভাগ হয়ে শেষ ভাগের দিকে। মিরপুরের আকাশ থেকে তখন গুঁড়িগুঁড়ি বৃষ্টি ঝরছে। এর মধ্যেই জাতীয় ক্রিকেট একাডেমির মাঠে ফিটনেস অনুশীলনে নেমে পড়লেন ইমরুল কায়েস। দূর থেকে দেখেই মনে হচ্ছিল প্রথাগত ফিটনেস ট্রেনিং তিনি করছেন না। কাছে যেতে তা আরো নিশ্চিত হওয়া গেল, অ্যাজিলিটি ড্রিলে ঘাম ঝরাচ্ছেন জাতীয় দলে নিয়মিত হওয়ার চেষ্টায় থাকায় অভিজ্ঞ এই টাইগার ওপেনার।

রোববার (৯ আগস্ট) সকালে মাঠের ১নং গেইট প্রান্তে ট্রেনার ইফতি ১৫ মিটার দূরত্বের দুটি প্রান্ত চিহ্নিত করেছেন। এর মধ্যে একটি নির্দিষ্ট দূরত্বে রাখা ছিল প্রায় ৮টি কোন। সেই কোন এঁকে বেঁকে দৌঁড়ে অতিক্রম করেছেন ইমরুল। অ্যাজিলিটি ট্রেনিং মূলত ফিল্ডিংয়ের একটি অংশ। যাদের পায়ের পাতার গতি কম তাদের গতি বাড়াতেই মূলত এই প্রক্রিয়া অনুশীলন করা হয়। এতে করে ফিল্ডিংয়ের সময় তারা তড়িৎগতিতে বল লুফে নিতে পারেন।

১৯ জুলাই থেকে ব্যক্তিগত অনুশীলনের প্রথম ধাপ থেকেই যেহেতু ইমরুল স্বাভাবিক রানিং করে আসছেন তাই এই ড্রিল অনুসরণ করা হয়েছে বলে জানালেন বিসিবি’র ট্রেনার ইফতি।

প্রায় ৪০ মিনিটের অ্যাজিলিটি ড্রিল শেষে ইমরুল গিয়েছেন শের-ই-বাংলার ইনডোরে ব্যাটিংয়ের উদ্দেশ্যে সেখানে ৫০ মিনিট ধরে ব্যাট হাতে নক করেছেন।

ইমরুলের আগে সকাল ৯টা থেকে ১০টা ৫০ মিনিট পর্যন্ত রানিং ও ব্যাটিং সেশনে ঘাম ঝরিয়েছেন মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। তাদের অনুশীলন শেষ হতেই ব্যাটিং শুরু করেছেন এনামুল হক বিজয়। ৫০ মিনিটের ব্যাটিং শেষে জাতীয় দলের এক সময়ের নিয়মিত এই সদস্য একাডেমির মাঠে করেছেন রানিং। সঙ্গে ছিলেন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। তরুণ পেসার মেহেদি হাসান রানা এবং আল-আমিন হোসেন সূচি অনুযায়ী রানিং সেশনে নিজেদের ব্যতিব্যস্ত রেখেছেন।

সাব্বির রহমান যখন হোম অব ক্রিকেটে এসেছেন তখন ঘড়ির কাঁটায় সময় দুইটা ছুঁই ছুঁই। এসেই চলে গেছেন ইনডোরে ব্যাটিংয়ে। ৫০ মিনিটের ব্যাটিং শেষে বিকেল ৩টা থেকে ৩টা ৫০ মিনিট পর্যন্ত করেছেন রানিং ও জিম।

সূচি অনুযায়ী আসেননি কেবল সৌম্য সরকার। তার সূচিতে দুপুর ১টা থেকে ২টা ৫০ মিনিট অবধি ব্যাটিং ও রানিং অনুশীলন করেছেন তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব।

অনুশীলন ফিরিয়েছে বিসিবি ইমরুল কায়েস বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর