Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লিভারপুলের নতুন সংযোজন কস্টাস সিমিকাস


১১ আগস্ট ২০২০ ১১:৫৫

ইউরোপিয়ান দলবদলের বাজার খুলেছে সপ্তাহখানেক হলো। এর মধ্যেই নিজেদের দল গোছানোয় উঠে পড়ে লেগেছে ইউরোপিয়ান ক্লাবগুলো। নিজেদের দুর্বল জায়গাগুলোতে নতুন খেলোয়াড় ভিড়িয়ে দলকে আরও শক্তিশালী হিসেবে গড়ে তুলতে প্রস্তুত হচ্ছে ক্লাবগুলো। আর এ সময়েই অলিম্পিয়াকোস থেকে আরও এক ফুলব্যাক দলে ভেড়ালো ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ী লিভারপুল।

২০১৯/২০২০ মৌসুমে দুর্দান্ত পারফর্ম করে ৩০ বছর পর প্রিমিয়ার লিগ জিতেছে অল রেডরা। আর আসন্ন ২০২০/২১ মৌসুমেও নিজেদের আধিপত্য ধরে রাখতে দুর্বল জায়গা গুলো চিহ্নিত করে সেখানে নতুন সেনানী ভেড়াচ্ছে অল রেডরা। গেল মৌসুমে নিয়মিত লেফট ফুলব্যাক অ্যান্ড্রিউ রবার্টসন দুর্দান্ত পারফর্ম করেছেন। তবে তার অনুপস্থিতিতে বেশ ভুগতে হয়েছে লিভারপুলকে। আর তাই তো এবার রবার্টসনকে কিছুটা বিশ্রামের ব্যবস্থা করে দিতে ইয়্যুর্গেন ক্লপ দলে এনেছেন কস্টাস সিমিকাসকে।

অলিম্পিয়াকোস থেকে ২৪ বছর বয়সী এই লেফট ব্যাককে দলে ভেড়াতে লিভারপুলকে গুণতে হয়েছে প্রায় ১২ মিলিয়ন ইউরো। অলরেডদের সঙ্গে পাঁচ বছর মেয়াদী চুক্তি স্বাক্ষর করেছেন কস্টাস। চুক্তি স্বাক্ষর করে কস্টাস বলেন, ‘আমি অনেক খুশি এবং গর্ববোধ করছি এখানে আসতে পেরে। এটা আমার জন্য অনেক সম্মানের। এবং ভবিষ্যতে আমি এই ক্লাবকে আমার সর্বোচ্চটুকু দিতে চাই। আমার জন্য লিভারপুল বিশ্বের সেরা ক্লাব।’

গ্রীসের কস্টাস অলিম্পিয়াকোসের হয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন। ২০১৯/২০ মৌসুমে গ্রীস সুপার লিগে ২০ ম্যাচ খেলে করেছেন পাঁচটি অ্যাসিস্ট। খেলেছেন উয়েফা চ্যাম্পিয়নস লিগেও। আর সেখান আছে একটি অ্যাসিস্ট। এরপর চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়ে ইউরোপা লিগের চার ম্যাচ খেলেছেন কস্টাস। আর সেখানেও নামের পাশে যোগ করতে পেরেছেন একটি অ্যাসিস্ট।

মূলত অ্যান্ড্রিউ রবার্টসনের বদলি খেলোয়াড় হিসেবে লিভারপুল দলে ভিড়িয়েছে কস্টাস সিমিকাসকে। সদ্য সমাপ্ত হওয়া মৌসুমে প্রিমিয়ার লিগের ৩৮টি ম্যাচের মধ্যে রবার্টসন খেলেছেন ৩৬টিতেই। আর সেই সঙ্গে রয়েছে রয়েছে ইংলিশ এফএ কাপ, কমিউনিটি শিল্ড, উয়েফা চ্যাম্পিয়নস লিগ এবং আরও অন্যান্য টুর্নামেন্ট। তাই তো মৌসুম প্রতি প্রায় ৫০টির অধিক ম্যাচ খেলতে হয় রবার্টসনকে। আর তাতে বিশ্রামের অভাবে পারফরম্যান্সে পড়ে প্রভাব এবং সেই সঙ্গে ইনজুরি সমস্যাও দেখা দিতে পারে।

এমন পরিস্থিতিতে রবার্টসনকে প্রতিযোগিতা দিতে এবং সেই সঙ্গে বিশ্রাম দেওয়ার জন্য লেফট কস্টাস সিমিকাসকে দলে ভিড়িয়েছে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা।

অলিম্পিয়াকোস ইংলিশ প্রিমিয়ার লিগ কস্টাস সিমিকাস দলবদল নতুন খেলোয়াড় লিভারপুল


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর